বিজ্ঞাপন

নৌকার লতিফের ‘ঘাম ঝরানো’ জয়

January 7, 2024 | 9:50 pm

সারাবাংলা টিম

চট্টগ্রাম ব্যুরো : প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে মাত্র পাঁচ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের আওয়ামী লীগের প্রার্থী এম এ লতিফ। নৌকার প্রার্থী লতিফ পেয়েছেন ৫১ হাজার ৪৯৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন কেটলি প্রতীকে পেয়েছেন ৪৬ হাজার ৫২৫ ভোট।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাত ৯টায় রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম লতিফকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে স্থাপিত অস্থায়ী কেন্দ্র থেকে রিটার্নিং অফিসার চট্টগ্রাম মহানগরী ও সংলগ্ন এলাকা নিয়ে গঠিত ৬টি সংসদীয় আসনের ফলাফল ঘোষণা করছেন।

চট্টগ্রাম-১১ আসনে মোট ভোটার ৫ লাখ ১৬ হাজার ৯৮৩। ভোট দিয়েছেন ১ লাখ ৮৫১ জন। ভোটের হার ১৯ দশমিক ৫১ শতাংশ।

আওয়ামী লীগে ‘উড়ে এসে জুড়ে বসা’ সংসদ সদস্য হিসেবে পরিচিত এম এ লতিফ এ নিয়ে চতুর্থবার দলটির মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হলেন। এবার দলের মনোনয়ন পেলেও বেশ চাপে ছিলেন লতিফ। তার মনোনয়নকে কেন্দ্র করে নগর আওয়ামী লীগের মধ্যে কার্যত বিদ্রোহ তৈরি হয়। নগর কমিটির বড় অংশ তার বিরুদ্ধে অবস্থান নেয়। স্বতন্ত্র প্রার্থী চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন নগর ও ‍তৃণমূল আওয়ামী লীগের বড় অংশের সমর্থন নিয়ে লতিফকে বেশ চাপে রেখেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এসএন/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন