বিজ্ঞাপন

উপজেলা চেয়ারম্যান থেকে এবার সংসদে নৌকার মামুন

January 7, 2024 | 10:07 pm

সারাবাংলা টিম

চট্টগ্রাম ব্যুরো : উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া এস এম আল মামুন চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড ও নগরীর একাংশ) আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে জিতেছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাত ৯টায় রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে স্থাপিত অস্থায়ী কেন্দ্র থেকে রিটার্নিং অফিসার চট্টগ্রাম মহানগরী ও সংলগ্ন এলাকা নিয়ে গঠিত ৬টি সংসদীয় আসনের ফলাফল ঘোষণা করছেন।

চট্টগ্রাম-৪ আসনে মোট ভোটকেন্দ্র ১২৪টি। সব কেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী, নৌকা প্রতীকের প্রার্থী এস এম আল মামুন পেয়েছেন ১ লাখ ৪২ হাজার ৭০৮ ভোট। প্রতিদ্বন্দ্বি লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির দিদারুল কবির পেয়েছেন ৪৮৮০ ভোট এবং ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ইমরান পেয়েছেন ৪৫০০ ভোট। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৫১ হাজার ৫৭১ এবং প্রার্থী ছিলেন ৬ জন।

এস এম আল মামুনের বাবা আবুল কাশেম মাষ্টার এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালে তার পরিবর্তে ব্যবসায়ী দিদারুল আলমকে মনোনয়ন দিয়েছিল আওয়ামী লীগ। তিনি ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত হন। এবার দিদারুল আলম মনোনয়ন পাননি। তার বদলে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক সভাপতি এস এম আল মামুনকে মনোনয়ন দিয়েছিল দলটি।

বিজ্ঞাপন

শক্ত প্রতিদ্বন্দ্বি না থাকায় মামুনের জয় অবশ্যম্ভাবী, এমন আলোচনা ছিল চট্টগ্রামে।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন