বিজ্ঞাপন

রূপগঞ্জে নৌকার কাছে কেটলি ধরাশায়ী, জিতলেন গাজী

January 7, 2024 | 10:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভূমিদস্যুদের উৎপাত, ভোট কিনতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর টাকার ছড়াছড়ি, বিপক্ষ শক্তির মিডিয়া সন্ত্রাস, নানা ষড়যন্ত্র পাশ কাটিয়ে অবশেষে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে জয় পেলেন টানা তিনবারের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী। এ নিয়ে চারবারের মতো রাজনীতির মাঠে জনপ্রিয়তার রান চার হাঁকালেন আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী।

বিজ্ঞাপন

এই আসনে নৌকা প্রতীকে গোলাম দস্তগীর গাজী পেয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৪৩১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়া কেটলি প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৬১০ ভোট।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে মোট ১ লাখ ১০ হাজার ৮২১ ভোটে পরাজিত করে জয় পেলেন রূপগঞ্জের উন্নয়নের এই রূপকার।

এই আসনে মোট ভোটকেন্দ্র ১২৮টি। রিটার্নিং কর্মকর্তা সবগুলো কেন্দ্রের ফলাফল হাতে পেয়ে গোলাম দস্তগীর গাজীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছে।

বিজ্ঞাপন

এ বিজয়ের মধ্য দিয়ে রূপগঞ্জের উন্নয়নের রূপকার গোলাম দস্তগীর গাজী এক অনন্য রেকর্ড গড়লেন। জাতীয় সংসদ নির্বাচনে চার বার প্রতিদ্বন্দ্বিতা করে চার বারই জিতলেন তিনি। নির্বাচন করে তিনি কখনও হারেননি। যতবার ভোটে দাঁড়িয়েছেন, ততবার জনগণের প্রত্যক্ষ ভোটে বিজয়ী হয়েছেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে প্রথমবারের মতো নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। সে বছর তিনি ১ লাখ ৪৩ হাজার ২৭৯ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী মনিরুজ্জামান ভোট পান ৯৫ হাজার ৬৭৩ ভোট।

২০১৪ সালের নির্বাচনে দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। ওই বছর তিনি ১ লাখ ৪৫ হাজার ৩৫০ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শওকত আলী ৬ হাজার ৬৯৮ ভোট পান।

বিজ্ঞাপন

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ আসন থেকে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম দস্তগীর গাজী। সে বছর তিনি ২ লাখ ৪৩ হাজার ৭৩৯ ভোট পান তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী মনিরুজ্জামান পান ১৬ হাজার ৪৩৪ ভোট।

সারাবাংলা/একে

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন