বিজ্ঞাপন

‘পোড় খাওয়া’ গিয়াসকে হারিয়ে জিতলেন নবাগত রুহেল

January 7, 2024 | 10:14 pm

সারাবাংলা টিম

চট্টগ্রাম ব্যুরো: হাড্ডাহাড্ডি লড়াইয়ে জয় পেয়েছেন চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহবুব রহমান রুহেল। তিনি এবারই প্রথম ভোটের মাঠে এসেছেন। তার সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন একই দলের পোড় খাওয়া নেতা গিয়াস উদ্দিন।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের ১০টি সংসদীয় আসনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান নৌকার প্রার্থী রুহেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত অস্থায়ী কেন্দ্র থেকে রিটার্নিং অফিসার জেলার ১০টি সংসদীয় আসনের ফলাফল ঘোষণা করছেন।

চট্টগ্রাম-১ আসনে মোট ভোটার ৩ লাখ ৬৬ হাজার ৫২৩। ভোট দিয়েছেন ১ লাখ ৪৩ হাজার ১১৭। ভোটের হার ৩৯ শতাংশ।

মোট ১০৬টি ভোটকেন্দ্রের ঘোষিত ফলাফল অনুযায়ী, রুহেল নৌকা প্রতীকে পেয়েছেন ৮৯ হাজার ৬৪ ভোট। ঈগল প্রতীকে গিয়াস উদ্দিন পেয়েছেন ৫২ হাজার ৯৯৫ ভোট।

বিজ্ঞাপন

রুহেল বর্ষীয়ান রাজনীতিক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে। ১৯৭০ সাল থেকে চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে নির্বাচিত হয়ে আসছিলেন মোশাররফ। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদীয় মনোনয়ন বোর্ডেরও একজন। সাতবার সংসদ সদস্য এবং দু’বার মন্ত্রী ছিলেন। ৮২ বছর বয়সী মোশাররফ সরে গিয়ে এবার নির্বাচনের মাঠ তুলে দিয়েছেন ছেলে রুহেলের হাতে। উচ্চশিক্ষিত রুহেল চলচ্চিত্র প্রযোজনা, সিনেপ্লেক্স ও হোটেল ব্যবসার সঙ্গে যুক্ত।

সারাবাংলা/আইসি/এসএন/আরডি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন