বিজ্ঞাপন

সুরঞ্জিত সেনের দুর্গ রক্ষা করলেন জয়া

January 8, 2024 | 4:46 am

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

সুনামগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ ২ (দিরাই-শাল্লা) আসনে স্বতন্ত্র প্রার্থী জয়া সেনগুপ্তা বিজয়ী হয়েছেন। তিনি আওয়ামী লীগের প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাত ১২টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল তার কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন। এতে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী জয়া সেন গুপ্তা কাঁচি প্রতীকে ৬৭ হাজার ৭৭৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ পেয়েছেন ৫৮ হাজার ৬৭২ ভোট।

দিরাই-শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ ২ আসনটি প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেন গুপ্তের আসন হিসেবে পরিচিত। এই আসন থেকে মোট ৮ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সুরঞ্জিত সেন গুপ্ত।

২০১৭ সালে মারা যাওয়ার পর ওই আসনটিতে উপনির্বাচনে তার স্ত্রী জয়া সেনগুপ্তাকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। উপনির্বাচনে তিনি বিজয়ী হয়েছিলেন। পরে একাদশ জাতীয় সংসদেও তিনি আওয়ামী লীগের হয়ে নির্বাচিত হন। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হন জয়া সেনগুপ্তা।

বিজ্ঞাপন

সেন পরিবারের পাঁচ দশকের একচ্ছত্র এই ঘাঁটিতে এবার নৌকার মনোনয়ন পান শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। তিনি দেশের বর্তমান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের ছোট ভাই। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করেন জয়া সেনগুপ্তা। শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে সুরঞ্জিত সেন গুপ্তের দুর্গ রক্ষা করলেন তার স্ত্রী জয়া।

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন