বিজ্ঞাপন

স্বতন্ত্রের কাছে ৩ প্রতিমন্ত্রী ধরাশায়ী

January 8, 2024 | 5:35 am

স্টাফ করেসপেন্ডেন্ট

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের তিন প্রতিমন্ত্রী স্বতন্ত্র প্রার্থীদের কাছে হেরে গেছেন। পরাজিত প্রতিমন্ত্রীরা  হলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

বিজ্ঞাপন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সায়েদুল হক সুমনের কাছে পরাজিত হয়েছেন। এ আসনে সুমন পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। প্রতিমন্ত্রী মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যও নির্বাচনে জিততে পারেননি। যশোর-৫ (মণিরামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলীর কাছে হেরে গেছেন তিনি। নির্বাচনে ঈগল প্রতীকে ইয়াকুব আলী ৭৬ হাজার ২০৭ ভোট পেয়েছেন। স্বপন ভট্টাচার্য পেয়েছেন ৭১ হাজার ৩৩৬ ভোট।

ঢাকা-১৯ আসনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমানও জয়ের মুখ দেখতে পারেননি। তাকে হারিয়ে বিজয়ী হয়েছেন আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম। সাইফুল ইসলাম পেয়েছেন ৮৪ হাজার ৪১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের তৌহিদ জং মুরাদ পেয়েছেন ৭৬ হাজার ২০২ ভোট। নৌকা প্রতীকের প্রার্থী প্রতিমন্ত্রী এনামুর রহমান ৫৬ হাজার ৩৬১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন