বিজ্ঞাপন

মাগুরার দুইটি আসনে নৌকার জয়জয়কার

January 8, 2024 | 3:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ক্রিকেট মাঠের মত ভোটের মাঠেও বাজিমাত করেছেন বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের তারকা খেলোয়াড় সাকিব আল হাসান। মাগুরা-১ আসনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে পৌনে দুই লাখের বেশি ভোট পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৭ জানুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ও মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ তার কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে দেখা যায়, মাগুরা-১ (শ্রীপুর ও মাগুরা সদরের একাংশ) আসনে বিজয়ী আওয়ামী লীগ প্রার্থী সাকিব আল হাসান পেয়েছেন এক লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশে কংগ্রেসে অ্যাডভোটে কাজী রেজাউল হোসেন ডাব প্রতীকে ভোট পেয়েছেন পাঁচ হাজার ৯৭৩ ভোট। জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন দুই হাজার ৩৪৩ ভোট।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মাগুরা-১ আসনে মোট ভোটার ৪ লাখ ৪৮৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৮৬২ জন, আর নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৯৯ হাজার ৬২১। ভোটকেন্দ্র ১৫২টি। আর মাগুরা-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৩৯ জন। পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৩৪৪ জন এবং নারী ভোটার ১ লাখ ৯০ হাজার ৯২ জন এবং হিজড়া ভোটার ৩ জন। মোট ভোটকেন্দ্র ১৪৩ টি।

বিজ্ঞাপন

অন্যদিকে মাগুরা-২ আসনেও নৌকার জয়জয়কার। মাগুরা-২ (মহাম্মদপুর, শালিখা এবং মাগুরা সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী শ্রী বীরেন শিকদার এক লাখ ৫৬ হাজার ৪৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী মুরাদ আলী পেয়েছেন ১০ হাজার ৯৬৯ ভোট। ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মশিয়ার রহমান পেয়েছেন পাঁচ হাজার ৮৫ ভোট।

সারাবাংলা/আরএফ/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন