বিজ্ঞাপন

নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

January 8, 2024 | 11:04 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: প্রার্থীর মৃত্যুর কারণে স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের নির্বাচনের জন্য পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। পুনঃতফসিল অনুযায়ী এই আসনে ভোট হবে আগামী ১২ ফেব্রুয়ারি।

বিজ্ঞাপন

সোমবার (৮ জানুয়ারি) নওগাঁ-২ আসনের পুনঃতফসিলের প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি সচিব জাহাঙ্গীর আলমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচনি এলাকা ৪৭, নওগাঁ-২ আসনের বৈধভাবে মনোনীত প্রার্থী আমিনুল হকের মৃত্যুজনিত কারণে গত ২৯ ডিসেম্বর নির্বাচন কমিশন ওই আসনের ভোট স্থগিত করে। গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২-এর ১১ অনুচ্ছেদের (১) দফার বিধান অনুযায়ী ওই আসনে নির্বাচনের জন্য আজ (সোমবার) পুনঃতফসিল ঘোষণা করেছে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী এই আসনে নির্বাচনে অংশ নিতে আগ্রহীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৮ জানুয়ারি। বাছাইয়ে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে ২৬ জানুয়ারি। এরপর ১২ ফেব্রুয়ারি ভোট নেওয়া হবে।

বিজ্ঞাপন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক গত ২৯ ডিসেম্বর ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান। তার মৃত্যুতে ওই দিনই নওগাঁ-২ আসনের ভোট গ্রহণ কার্যক্রম স্থগিত করে ইসি। এর ফলে ৭ জানুয়ারি দেশে ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন