বিজ্ঞাপন

সংসদ ভবনে কড়া নিরাপত্তা, বাইরে ফুল নিয়ে অপেক্ষায় সমর্থকরা

January 10, 2024 | 10:09 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সদ্য নির্বাচিত সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে জাতীয় সংসদ ভবন এলাকায় এবং ভেতরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে এই শপথ অনুষ্ঠিত হচ্ছে।

বিজ্ঞাপন

এদিন সকাল থেকেই নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিতে জাতীয় সংসদ ভবনে আসতে শুরু করেন। সংসদ চত্বরে শুধুমাত্র সংসদ সদস্য এবং কার্ডধারী গণমাধ্যম কর্মীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

এছাড়া সাধারণ দর্শনার্থীদের ব্যাপারে কড়াকড়ি ব্যবস্থা নেওয়া হয়েছে।

নির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে তার পিএ অথবা পিএস সংসদ সচিবালয় থেকে অনুমোদিত কার্ডধারী এবং তালিকাভুক্ত ব্যক্তিদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। মূলভবনে সংসদ সদস্যদের প্রবেশের ক্ষেত্রে নবনির্বাচিত সংসদ সদস্যদের নাম ও আসন দেখা হচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়া নবনির্বাচিত সংসদ সদস্যদের অনেক সমর্থকদের কাছে ফুলের তোড়া দেখা গেছে। ফুলের তোড়া নিয়ে তারা সংসদ ভবন চত্বরের বাইরে অপেক্ষা করছেন।

স্পিকারকে ফুলের শুভেচ্ছা জানাতে নব নির্বাচিত সংসদ সদস্যদের অনেকেই ফুলের তোড়া নিয়ে প্রবেশ করেতে দেখা যায়।

নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ হবে সংসদ ভবনের নিচ তলায় শপথ কক্ষে। শপথ পড়াবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন। শপথ শেষে নির্বাচিত সংসদ সদস্যরা জাতীয় সংসদের সচিবের দফতরে গিয়ে স্বাক্ষর করবেন এবং উপস্থিতির জন্য সংসদে হাজিরার জন্য ফিঙ্গার প্রিন্ট দেবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন