বিজ্ঞাপন

ইসরায়েলের কারাগারে ৩১ ফিলিস্তিনি সাংবাদিক বন্দী: আরএসএফ

January 10, 2024 | 12:33 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েল বাহিনীর হামলায় হতাহতদের তালিকা থেকে বাদ পড়েননি দায়িত্বে থাকা গণমাধ্যম কর্মীরা। বিভিন্ন সময় নানাভাবে নির্যাতনের শিকার হয়েছেন তারা। গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত উপত্যকায় ইসরায়েল বাহিনীর হাতে আটক হয়েছেন কমপক্ষে ৩২ সাংবাদিক। যাদের মধ্যে সম্প্রতি একজনকে মুক্তি দিয়েছে দেশটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জানুয়ারি) কারাগার থেকে আল আরাবি আল জাদেদ নিউজ আউটলেটের গাজা সংবাদদাতা দিয়া আল-কাহলুতকে মুক্তি দিয়েছে ইসরায়েল।

রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) এর তথ্যানুসারে, আল-কাহলুতের মুক্তির পর এখনও ৩১ ফিলিস্তিনি সাংবাদিক বন্দী আছেন।

সংবাদমাধ্যম আল জাজিরা আরএসএফের বরাতে জানিয়েছে, ইসরায়েলের হাতে বন্দী বাকি ৩১ ফিলিস্তিনি সাংবাদিকদের বেশিরভাগকে অভিযোগ ছাড়াই বন্দী করা হয়েছে। বন্দী সাংবাদিকরা সবাই ফিলিস্তিনি মিডিয়া আউটলেটের জন্য কাজ করে বা ফ্রিল্যান্সার। তাদের মধ্যে বেশিরভাগই অধিকৃত পশ্চিম তীরে গ্রেফতার হয়েছিল।

বিজ্ঞাপন

আরএসএফ বলছে, গাজা উপত্যকায় যুদ্ধ অব্যাহত থাকাকালীন গ্রেফতার ও আটকের এই নজিরবিহীন ঘটনা স্পষ্টতই ফিলিস্তিনি মিডিয়াকে নীরব করার উদ্দেশে করা হয়েছে।

এদিকে গাজায় দখলদার বাহিনীর ধারাবাহিক হামলায় নিহতের সংখ্যা ২৩ হাজার ২০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ। যাদের মধ্যে বহু নারী ও শিশু রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন