বিজ্ঞাপন

কোনো ষড়যন্ত্রই ব্যবসায় বাধা তৈরি করতে পারবে না: সালাম মুর্শেদী

January 10, 2024 | 6:03 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের পোশাক খাত নিয়ে বিএনপি-জামায়াত ও আমেরিকা অপরাজনীতি করছে বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে খুলনা-৪ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য ও ব্যবসায়ী আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, কোনো ষড়যন্ত্রই ব্যবসায় বাধা তৈরি করতে পারবে না।

বিজ্ঞাপন

বুধবার (১০ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে শপথ নেওয়ার পর দক্ষিণ গেট দিয়ে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, ‘অবশ্যই ভালো লাগছে। তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আমরা জনগণের সেবা করার জন্য আরও চেষ্টা করব। দেশের গণতন্ত্র সমুন্নত রাখতে ও আইনশৃঙ্খলা বজায় রাখতে সর্বোচ্চ চেষ্টা করব।’

দেশের পোশাক খাত ও ব্যবসা-বাণিজ্য নিয়ে একটি গোষ্ঠী অপরাজনীতি করছে বলে অভিযোগ রয়েছে— এ বিষয়ে এই ব্যবসায়ী নেতা ও সংসদ সদস্য বলেন, ‘আমরা যারা ব্যবসায়ী আছি, পৃথিবীর সব দেশেই আমাদের ব্যবসা-বাণিজ্য সঠিকভাবে চলমান রয়েছে। উৎপাদন ও রফতানি দুটোই সঠিকভাবে চলছে। উৎপাদনের ধারাবাহিকতা যেন অক্ষুণ্ন থাকে আমরা সেদিকে নজর দেবো। কোনো ষড়যন্ত্রই আমাদের ব্যবসায় বাধা তৈরি করতে পারবে না।’

বিজ্ঞাপন

এর আগে, বুধবার সকালে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হওয়ার পর থেকেই জাতীয় সংসদের প্রতিটি প্রবেশদ্বারে ফুল নিয়ে অপেক্ষা করছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত নেতাকর্মীরা। শপথ নেওয়ার পর আওয়ামী লীগের সংসদ সদস্যরা দলের সংসদীয় কমিটির সভায় অংশ নেন। এরপর দুপুরে তারা বেরিয়ে এলে নেতাকর্মীরা তাদের শুভেচ্ছা জানান। গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে কুশল বিনিয়ম ও শুভেচ্ছা গ্রহণ করেন নব নির্বাচিত সংসদ সদস্যরা।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে খুলনা-৪ আসন থেকে তিনি নির্বাচন করেন। নির্বাচনে তিনি নৌকা প্রতীকে ৮৫ হাজার ৬৪৭ ভোট পেয়ে বিজয়ী হন। আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি। বাংলাদেশে এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইএবি) বর্তমান সভাপতিও তিনি। সালাম মুর্শেদী এনভয়ে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। সাবেক এই ফুটবলার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জ্যেষ্ঠ সহ-সভাপতিও।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন