বিজ্ঞাপন

গভীর রাতে কারওয়ান বাজার বস্তিতে আগুন, নিহত ২

January 13, 2024 | 9:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজার মোল্লাবাড়ি বস্তিতে (বিএফডিসি’র পাশে) আগুনের ঘটনায় দুইজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় আরও দুইজন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ জানুয়ারি) দিবাগত রাত প্রায় আড়াইটার দিকে এই অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম হতাহতের তথ্য নিশ্চিত করেন।

দগ্ধরা হলেন— মা নাজমা আক্তার (২৫) ও ছেলে নজরুল ইসলাম (৪)। গতকাল শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের দু’জনকে উদ্ধার করে স্বজনরা বার্ন ইউনিটে নিয়ে যান। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

নাজমার স্বামী ওমর ফারুক জানান, তারা কারওয়ান বাজার মাছের বাজারে কাজ করেন। আর মোল্লাবাড়ি বস্তিতে থাকেন। প্রচণ্ড শীতের কারণে বস্তিতে কেউ আগুন পোহানোর সময় এই অগ্নিকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছেন তিনি।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে প্রথম ইউনিট পৌঁছায় ২টা ২৮ মিনিটে। এরপর একে একে ৮টি ইউনিট কাজ করে। আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরবর্তীতে মোট ১৩টি ইউনিট কাজ করে। অবশেষে শনিবার (১৩ জানুয়ারি) ভোর ৩টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ডাম্পিংয়ের সময় দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

চিকিৎসকরা জানান, নাজমা আক্তারের ২৩ শতাংশ ও নজরুলের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। নাজমাকে ভর্তি করা হয়েছে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, কারওয়ান বাজারে অগ্নিকাণ্ডে মা ও তার শিশু সন্তান দগ্ধ হয়ে বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/ইউজে/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন