বিজ্ঞাপন

মোল্লাবাড়ি বস্তিতে আগুন: তদন্ত কমিটি গঠন

January 13, 2024 | 5:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর তেজগাঁও এলাকার বিএফডিসি গেটের পাশে মোল্লাবাড়ি বস্তির আগুনের ঘটনার তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

বিজ্ঞাপন

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে ফায়ার সার্ভিস সদর দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোল্লাবাড়ি বস্তির আগুনের ঘটনার তদন্ত করার জন্য পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে।

তদন্ত কমিটির সভাপতি করা হয়েছে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে। সদস্য সচিব করা হয়েছে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দিনকে।

বিজ্ঞাপন

তদন্ত কমিটির বাকি তিন সদস্য হলেন- ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক, ফায়ার সার্ভিসের জোন-১ এর উপসহকারী পরিচালক মো. তানহারুল ইসলাম ও তেজগাঁও ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. নাজিম উদ্দিন।

শনিবার (১৩ জানুয়ারি) ভোরে মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট কাজ করে। আগুনে দুইজনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একজন নারী ও অপরজন শিশু বলে জানা গেছে। এছাড়া আরও কয়েকজন আহত হয়েছেন। আগুনে প্রায় ৩০০টির মতো ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা, শর্টসার্কিট কিংবা গ্যাস লিকেজ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন