বিজ্ঞাপন

রাতারাতি সব সংকট দূর করা যাবে না: অর্থমন্ত্রী

January 14, 2024 | 1:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে, তা সমাধান করতে হবে। রাতারাতি সব সংকট দূর করা যাবে না।

বিজ্ঞাপন

নতুন সরকারের মন্ত্রী হিসেবে রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে কাজে যোগ দিয়ে দুপুরে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আবুল হাসান মাহমুদ আলী।

এসময় অর্থমন্ত্রী বলেন, রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় দিতে হবে। অর্থ মন্ত্রণালয় একা পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে পারবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করব। রাতারাতি সব কিছু ঠিক করা যাবে না।

তিনি বলেন, অর্থপাচার রোধে কাজ করা হবে। টাকার মূল্য কমে গেছে। সেটা নিয়েও কাজ করা হবে। এ বিষয়ে দেখি কী করা যায়। অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে। একটু সময় দিন।

বিজ্ঞাপন

অর্থনীতির সংকট কিভাবে কাটিয়ে উঠবেন এবং কৃত্রিমভাবে দ্রব্যমূল্য বাড়ানোর ব্যাপারে কী করবেন— এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমাকে একটু সময় দিতে হবে। সমস্যার বিষয়ে আমরা সবাই জানি। আমি দেখছি এবং বুঝার চেষ্টা করছি। পাশাপাশি সমাধানের চেষ্টা করব।

আমরা কত দিন অপেক্ষা করব— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তো বসে থাকার লোক না, নেত্রী যে দায়িত্ব দিয়েছেন সেটা আমি দায়িত্ব নিয়ে করব।

বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে কীভাবে সমন্বয় করবেন— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মিলেমিশে কাজ করতে হবে। অর্থ মন্ত্রণালয় তো একা পারবে না।

বিজ্ঞাপন

অর্থপাচার রোধে মন্ত্রণালয়ে কোনো কর্মপরিকল্পনা আছে কি না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, পরিকল্পনা নিতে সময় লাগবে। আমি তো মাত্র এলাম। চ্যালেঞ্জের বিষয়ে আমরা সবাই জানি। সমাধান করতে হবে। এভাবে তো হয় না। কালকে অর্থমন্ত্রী হলাম, আজকেই সব ঠিক করে দেব?

সারাবাংলা/জেআর/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন