বিজ্ঞাপন

ভিনিসিয়াসের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে রিয়ালের শিরোপা

January 15, 2024 | 9:06 am

স্পোর্টস ডেস্ক

‘এল ক্লাসিকো’ ফাইনালে জমজমাট এক লড়াই দেখার অপেক্ষায় ছিল ফুটবল বিশ্ব। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অবশ্য রিয়াল মাদ্রিদের কাছে পাত্তাই পায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। ভিনিসিয়াস জুনিয়রের প্রথমার্ধের হ্যাটট্রিকের সুবাদে বার্সাকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ১৩তম সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে কার্লো আনচেলত্তির দল।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই ছন্নছাড়া বার্সার উপর চড়াও হয়েছে রিয়াল। ৭ মিনিটের মাথায় এর ফলও পায় মাদ্রিদ। জুড বেলিংহামকে ঘিরে রেখেছিল বার্সা রক্ষণভাগের তিনজন। এর মাঝে থেকেই অবিশ্বাস্য এক পাস দেন ভিনিসিয়াসকে। সেই পাসে বল পেয়ে গোল করতে ভুল করেননি এই ব্রাজিলিয়ান। কিছুক্ষণ পরেই ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন রদ্রিগো, তার দারুণ শট বাঁচিয়ে দেন বার্সা কিপার পেনা।

১০ মিনিটের মাথায় আবারও ভিনিসিয়াস জাদু। কারভাহালের লম্বা পাসে বল পেয়েছিলেন রদ্রিগো। বক্সের ভেতর তার বাড়ানো বল জালে জড়ান ভিনিসিয়াস। গোল ব্যবধান কমানোর দারুণ সুযোগ এসেছিল বার্সার সামনে। ফেরান তোরেসের শট ঠেকিয়ে দিয়ে সেটা হতে দেননি রিয়াল গোলরক্ষক। ৩৩ মিনিটে রবার্ট লেভানডস্কিকে আটকাতে পারেননি তিনি। তার গোলে ম্যাচে ফেরার স্বপ্ন দেখেছে বার্সা।

৩৯ মিনিটে  অবশ্য আবারও দুই গোলের লিড নেয় রিয়াল। বক্সের ভেতর গোলের জন্য দৌড়ে আসা ভিনিসিয়াসকে ফাউল করেন আরাজো। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ভিনিসিয়াস। নিজের হ্যাটট্রিক পূর্ণ করে রিয়ালকে ৩-১ গোলে এগিয়ে দেন এই ব্রাজিলিয়ান। রিয়াল কিংবদন্তী ক্রিশ্চিয়ানো রোনালদোর ৭ নম্বর জার্সি পরে মাঠে নামা ভিনিসিয়াস গোলও উদযাপন করেছেন রোনালদোর মতোই।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধেও বার্সাকে পাত্তাই দেয়নি রিয়াল। মুহুর্মুহু আক্রমণে ম্যাচে আরও গোল পাওয়ার লক্ষ্যেই খেলেছে রিয়াল। অন্যদিকে গোলের তেমন কোনো সুযোগও তৈরি করতে পারেনি কাতালানরা। ৬৪ মিনিটে গোল করে রিয়ালের জয় অনেকটাই নিশ্চিত করেন রদ্রিগো। শেষ পর্যন্ত আর গোল পায়নি কোনও দলই। ৪-১ গোলের বিশাল ব্যবধানে জিতেই শিরোপা ঘরে তুলেছে রিয়াল। এটি তাদের ইতিহাসের ১৩তম সুপার কাপ। ১৪টি সুপার কাপ জিতে সবার উপরে আছে বার্সা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন