বিজ্ঞাপন

দুই বছরের জন্য নিষিদ্ধ নাসির

January 16, 2024 | 8:06 pm

স্পোর্টস ডেস্ক

ক্যারিয়ারজুড়েই বিতর্ক তার পিছু ছাড়েনি। মাঠে কিংবা মাঠের বাইরে, বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেন বরাবরই ছিলেন আলোচিত-সমালোচিত। বিপিএলের ঠিক আগে আবারও নিষেধাজ্ঞার কবলে পড়ছেন নাসির। দুর্নীতির অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে নাসিরকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

বিজ্ঞাপন

গত সেপ্টেম্বরে নাসিরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিল আইসিসি। আইসিসি জানায়, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২১ সালের টি-১০ লিগে দুর্নীতি করার চেষ্টা করেছিলেন নাসির। তবে ব্যর্থ হয়েছিলেন সেই চেষ্টায়। নাসিরসহ মত আটজনের বিরুদ্ধে এই অভিযোগ এনেছিল আইসিসি। যদিও আজ শুধুমাত্র নাসিরের কথাই উল্লেখ করেছে আইসিসি।

নাসিরের বিরুদ্ধে দুর্নীতির তিনটি ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। নাসির এই অভিযোগ স্বীকারও করেছেন। অভিযোগে বলা হয়েছে, ধারা ২.৪.৩ এ নাসির ৭৫০ ইউএস ডলার উপহারের রশিদ দুর্নীতিবিরোধী কর্মকর্তাকে দেখাতে পারেননি। উপহারটি ছিল ১২ মডেলের আইফোন। ২.৪.৪ ধারা অনুযায়ী, এই ফোন নেওয়ার মাধ্যমে দুর্নীতির প্রস্তাব পেয়েছিলেন নাসির, সেটি দুর্নীতিবিরোধী কর্মকর্তাকে জানাননি তিনি। এছাড়া ২.৪.৬ ধারা অনুযায়ী, সম্ভাব্য দুর্নীতি তদন্তে কোনও ধরনের কারণ ছাড়াই সহায়তা করতে অস্বীকৃতি জানান তিনি।

শাস্তি মেনে নিয়ে ২০২৫ সালের ৭ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকবেন নাসির। নাসির সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন ২০১৮ সালে। গত মে মাসে সবশেষ ঘরোয়া ক্রিকেট খেলেছিলেন ঢাকা প্রিমিয়ার লিগে। গত বিপিএলের আসরে দারুণ পারফর্ম করলেও এবার নিষেধাজ্ঞার কারণে বিপিএলে খেলা হচ্ছে না ৩২ বছর বয়সী নাসিরের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন