বিজ্ঞাপন

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনা তদন্তে বিআইডব্লিউটিসি’র কমিটি

January 17, 2024 | 2:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মানিকগঞ্জের পাটুরিয়া ৫নং ফেরিঘাট এলাকায় ৯টি ট্রাকবোঝাই রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিডুবির ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জানুয়ারি) এ ঘটনায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক (কারিগরি) কাজী ওয়াসিফ আহমদকে আহ্বায়ক করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির বাকি ৪ সদস্য হলেন বিআইডব্লিউটিসি’র শেখ মুহাম্মদ নাসিম, ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, মো. জিয়াউল ইসলাম ও এস এম আজগর আলী।

কমিটিকে আগামী ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মঙ্গলবার রাতে বাল্কহেডের ধাক্কায় মানিকগঞ্জের পাটুরিয়া ৫নং ফেরিঘাট এলাকায় ৯টি ট্রাকবোঝাই রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিডুবির ঘটনা ঘটে। এতে নিখোঁজ রয়েছেন ফেরির দ্বিতীয় মাস্টার হুমায়ূন আহমেদ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডি জি এম খালেদ নেওয়াজ জানান, দৌলতদিয়া প্রান্ত থেকে গত রাত ১টার দিকে সাতটি ছোট এবং দু’টি বড় ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওয়ানা হয়। এসময় ঘন কুয়াশার কারণে রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হলে পাটুরিয়া ৫নং ঘাটের অদূরে ফেরিটি নোঙ্গর করে রাখা হয়েছিল। সকাল সাড়ে সাতটার দিকে একটি বালুবাহী বাল্কহেড নোঙ্গর করে রাখা ফেরিটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় আস্তে আস্তে ফেরিটি ডুবে যায়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘তাৎক্ষণিক খবর পেয়ে উদ্ধার তৎপরতা শুরু করি। ট্রাকের চালক, হেলপার এবং ফেরির মাস্টারসহ সংশ্লিষ্টদের উদ্ধার করা হলেও দ্বিতীয় মাস্টার হুমায়ূন আহমেদ এখনও নিখোঁজ রয়েছেন।’

আরও পড়ুন: পাটুরিয়ায় ৯টি ট্রাকসহ ফেরি ডুবি, ৬ জনকে উদ্ধার

সারাবাংলা/জেআর/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন