বিজ্ঞাপন

ফেরিডুবি: কাভার্ডভ্যান উদ্ধার

January 17, 2024 | 5:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ডুবে যাওয়া ইউটিলিটি ফেরি রজনীগন্ধা থেকে একটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জানুয়ারি) বিকেল ৪টার দিকে উদ্ধার হওয়া মালবোঝাই কাভার্ডভ্যানটি ৫ নাম্বার ঘাট পন্টুনে নিয়ে আসা হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ৯টি ট্রাক নিয়ে পদ্মায় ডুবে যায় রজনীগন্ধা নামে একটি ফেরি। সেখান থেকে মালবোঝাই একটি ট্রাক উদ্ধার করা হয়েছে। বাকিগুলো উদ্ধারে কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, বুধবার ভোরে পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাট এলাকায় ৯টি ট্রাকবোঝাই রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরিডুবির ঘটনা ঘটে। এতে নিখোঁজ রয়েছেন ফেরির দ্বিতীয় মাস্টার হুমায়ূন আহমেদ।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডি জি এম খালেদ নেওয়াজ জানান, দৌলতদিয়া প্রান্ত থেকে মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে সাতটি ছোট এবং দু’টি বড় ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওয়ানা হয়। এ সময় ঘন কুয়াশার কারণে রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হলে পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছে ফেরিটি নোঙ্গর করে রাখা হয়েছিল। সকাল সাড়ে ৭টার দিকে একটি বালুবাহী বাল্কহেড নোঙ্গর করে রাখা ফেরিটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় আস্তে আস্তে ফেরিটি ডুবে যায়।

সারাবাংলা/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন