বিজ্ঞাপন

সহোদর ২ পুলিশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ

January 17, 2024 | 10:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশে কর্মরত ব্রাহ্মণবাড়িয়ার দুই সহোদরের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) করা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে তিন মাসের মধ্যে দুদককে অনুসন্ধান করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

তবে অনুসন্ধানকালে দুই পুলিশ কর্মকর্তাকে যেন কোনো ধরনের হয়রানি করা না হয়, তা নিশ্চিত করতে বলেছেন আদালত। পাশাপাশি অনুসন্ধানে দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের বিষয়ে কোনো প্রমাণ পাওয়া না গেলে অভিযোগকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় এক বাসিন্দার করা রিটের শুনানি নিয়ে বুধবার (১৭ জানুয়ারি) বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক ও ব্যারিস্টার মেহেদী হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

পরে আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ বলেন, ‘দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে দুদকে করা আবেদন তিন মাসের মধ্যে অনুসন্ধান করে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে অনুসন্ধান চলাকালে দুই কর্মকর্তাকে কোনো ধরনের হয়রানি বা হেনস্থা না করতে বলা হয়েছে। আর অভিযোগের সত্যতা না পাওয়া গেলে অভিযোগকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন আদালত।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০২৩ সালের ১৮ এপ্রিল জয়পুরহাটের এসপি মো. নুরে আলম ও তার সহোদর ঢাকায় কর্মরত পুলিশ কর্মকর্তা সারে আলমের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ করেন আশুগঞ্জের স্থানীয় বীর মুক্তিযোদ্ধা খুরশেদ আলম। এতে সাড়া না পাওয়ায় তিনি হাইকোর্টে রিট করেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন