বিজ্ঞাপন

না.গঞ্জে সড়ক নিয়ে অভিযোগ, মন্ত্রীর তাৎক্ষণিক পদক্ষেপ

May 22, 2018 | 5:43 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নারায়ণগঞ্জের সড়কের বেহাল দশা নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে অভিযোগ করলে তাৎক্ষণিকভাবে সড়ক মেরামতের পদক্ষেপ নিয়েছেন তিনি। ঢাকা থেকে চাষাঢ়া হয়ে নারায়ণগঞ্জে ঢোকার যে মূল সড়ক, সেই সড়কের বড় একটি অংশই ভেঙে যাওয়ার অভিযোগ শুনে সড়কটি ঠিক করার পদক্ষেপ নেন তিনি।

মঙ্গলবার (২২ মে) মুন্সীগঞ্জের গজারিয়া এলাকায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে ‘ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ’ বিষয়ক সভায় এ ঘটনা ঘটে।

সভায় চাষাঢ়া সড়ক নিয়ে মন্ত্রীর কাছে অভিযোগ তুলে ধরে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মইনুল হক বলেন, ‘চাষাঢ়ায় ঢোকার মূল রাস্তাটি অর্ধেক খাল হয়ে গেছে। এর ফলে শহরে ঢোকার রাস্তা বন্ধ হয়ে আছে।’

বিজ্ঞাপন

এ অভিযোগ শুনে মন্ত্রী সঙ্গে সঙ্গে দায়িত্বপ্রাপ্ত সচিবকে ফোন করে বলেন, ‘তুমি কী কাজটা করলা? এটা তো একদম খাল হয়ে গেছে। সেনাবাহিনীকে বলো।’

কিছুক্ষণ পর নারায়ণগঞ্জের পুলিশ সুপারের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘এসপি সাহেব, মালামাল চলে গেছে। কাজ শুরু হয়ে যাচ্ছে।’
সভায় নারায়ণগঞ্জের পঞ্চবটি সড়কসহ আরো সড়কের বেহাল দশা নিয়েও অভিযোগ করেন পুলিশ সুপার মইনুল হক। এসব সড়ক মেরামতেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন সেতুমন্ত্রী।

ঈদে সেতুর টোল মওকুফের দাবি
বৈঠকে ঈদের সময় যানজটের ভোগান্তি থেকে মানুষকে রক্ষা করতে সেতু দিয়ে চলাচলে টোল না নেওয়ার দাবি জানান নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া। তিনি বলেন, ‘এখানে সংসদ সদস্যরাও রয়েছেন, সেই সুযোগে আমি একটি দাবি রাখতে চাই। ঈদকে সামনে রেখে দুই-চার দিনের জন্য মানুষের জন্য সেতু টোল ফ্রি করে দেওয়া হোক। সরকারকে হয়তো কয়েক কোটি টাকা ভর্তুকি দিতে হবে। কিন্তু এটা হলে অনেক ভোগান্তি কমে যাবে। ওখানে সময় নষ্ট হয়। আপনি (ওবায়দুল কাদের) পার্টির সাধারণ সম্পাদক হিসেবে এই দাবিটা আমরা রাখতে পারি।’

বিজ্ঞাপন

এ সময় মন্ত্রী বলেন, ‘এটা প্রধানমন্ত্রীসহ অনেকের আলাপ-আলোচনার ব্যপার। তাছাড়া একবার শুরু হয়ে গেলে আর বন্ধ করা যাবে না। সো, এটা বাদ।’

মহাসড়কে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি আনসার বাহিনীকে যুক্ত করার দাবি জানিয়ে এই জেলা প্রশাসক বলেন, আজ আমাদের হাইওয়েতে যানজট নেই বলে মনে হয়েছে। এর কারণ, আজ হাইওয়ে পুলিশের অবস্থান বেশি ছিল। কিন্তু সবসময় তো হাইওয়ে পুলিশ বেশি রাখা সম্ভব না। তাই ঈদে সড়কে যানবাহনের চাপ মোকাবিলায় আনসার যুক্ত করা হোক।
এ সময় ওবায়দুল কাদের মোবাইলে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে। স্বরাষ্ট্রমন্ত্রীও এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমান, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুইয়া, গোলম দস্তগীর গাজী, সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সায়লা ইসলাম, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনিরুজ্জামানসহ মুন্সীগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক ও পুলিশ সুপাররা বৈঠকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএমএইচ/টিআর

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন