বিজ্ঞাপন

৪ মামলায় জামিন পেলেন আমীর খসরু

January 18, 2024 | 4:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রমনা ও পল্টন মডেল থানার পৃথক চার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত শুনানি শেষে ১০ হাজার মুচলেকায় পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিনের আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, পৃথক দুই থানায় আট মামলার মধ্যে চার মামলায় জামিন পেয়েছেন আমীর খসরু। তবে অন্য চার মামলায় নথি না থাকায় শুনানি হয়নি। আশা করি, সংশ্লিষ্ট আদালতে মামলার নথি এলে জামিন শুনানি অনুষ্ঠিত হবে এবং তিনি জামিন পাবেন।

এর আগে, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে আমীর খসরুকে কেরানীগঞ্জ কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রে আদালতের হাজতখানায় রাখা হয়। এরপর দুপুর ২টার দিকে সিএমএম আদালতের হাজতখানা থেকে তাকে এজলাসে ওঠানো হয়।

বিজ্ঞাপন

আমীর খসরুর পক্ষে আইনজীবী মহসিন মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত রমনা থানার দুই ও পল্টন থানার দুই মামলায় জামিনের আদেশ দেন।

জানা যায়, গত বছরের ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমীর খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ৩ নভেম্বর তার ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসকে/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন