বিজ্ঞাপন

রাজশাহীতে বৃষ্টির পর বেড়েছে তাপমাত্রা

January 19, 2024 | 10:51 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীতে একদিনের ব্যবধানে বেড়েছে তাপমাত্রা। শুক্রবার (১৯ জানুয়ারি) তাপমাত্র বেড়েছে ৩ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) ভোরে বৃষ্টি হয়েছিল। আবহাওয়া অফিসের কর্মকর্তারা জানিয়েছিল, বৃষ্টি হলেই বাড়বে তাপমাত্রা।

বিজ্ঞাপন

এর আগে কয়েকদিন রাজশাহীতে শীত ছিল নিম্নমুখী। এ মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল গত শনিবার (১৩ জানুয়ারি) ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত শুক্রবার (১২ জানুয়ারি) রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহীতে গত কয়েকদিন থেকে দেখা মিলছে না সূর্যের। গতকাল বৃহস্পতিবার দুপুরের পর থেকে সন্ধ্যার আবহ তৈরি হয়েছিল। বিকেল চারটার দিকে সব সড়কের বাতি জ্বালানো হয়। শীতও ছিল তীব্র। বইছিল হিমেল বাতাস। একদিন পরেই তা কমে গেছে। এদিন সকাল ১০টা থেকে আকাশে সূর্য উঁকি দিয়েছে।

দিনে ও রাতে একইরকম শীত অনুভূত হচ্ছে। এতে বিপাকে পড়ছে ছিন্নমূল ও ভাসমান লোকজন। সাধ্যমতো শীত নিবারণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন শীতার্তরা।

বিজ্ঞাপন

শুক্রবার ভোর ছয়টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বাতাসের আর্দ্রতা আছে ৯৪ শতাংশ আর গতিবেগ ৪ নটিকেল মাইল।

রাজশাহী আবহাওয়া অধিদফতরের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাজীব খান বলেন, বৃষ্টির পর থেকে তাপমাত্রা বাড়বে। মেঘ কেটে গেলে শৈত্যপ্রবাহ হওয়ার আশঙ্কা আছে। আর এটাই হবে শেষ শৈত্যপ্রবাহ।

সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামলেই সেটি শৈত্যপ্রবাহ হিসেবে ধরে নেওয়া হয়। আর তাপমাত্রা ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে সেটি মৃদু শৈত্যপ্রবাহ হিসেবে করা হয়। আগামীতে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমই/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন