বিজ্ঞাপন

কুতুবদিয়ায় বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন

January 19, 2024 | 6:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের কুতুবদিয়ায় দক্ষিণ ধূরুং ইউনিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু কমপ্লেক্স আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল থেকে খতমে কুরআন, মিলাদ, দোয়া মাহফিল ও জুমার নামাজের পর বিশেষ দোয়ার মধ্য দিয়ে কমপ্লেক্সটি উদ্বোধন করা হয়।

কুতুবদিয়ার দক্ষিণ ধূরুং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জালাল আহমেদ তার পৈতৃক জমিতে গড়ে তুলেছেন বঙ্গবন্ধু কমপ্লেক্স। অনেক আগে এখানেই গড়া হয়েছিল গ্রামের প্রশাসনিক কেন্দ্র ইউনিয়ন পরিষদ, ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। করা হয়েছিল যোগাযোগের মাধ্যম আকবরশাহ রোড। এই আকবরশাহ রোড-আজম রোডের সংযোগস্থল দক্ষিণ ধুরুং ইউনিয়নের প্রাণকেন্দ্রে পরিণত হয়েছে। এরই প্রবেশ মুখেই নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু গেট, যা দিয়ে ঢুকলেই পাওয়া যাবে বঙ্গবন্ধু কমপ্লেক্স।

বিজ্ঞাপন

এখানে রয়েছে মসজিদ, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা নামে হেফজ খানা, শেখ হাসিনা বালিকা মাদরাসা, শেখ রাসেল বালক মাদরাসা, স্কুল, পুকুর ঘাট, ঈদগাহ ময়দানের মেহেরাব, জানাজার মুর্দার ঘর, আবাসিক-অনাবাসিক শিক্ষার্থীদের জন্য রান্নাঘর ও খাওয়ার ঘর, বৈঠক খানা, কবরস্থান ইত্যাদি।

স্থানীয়রা জানান, বীর মুক্তিযোদ্ধা জালাল আহমেদ বঙ্গবন্ধুর আদর্শে বিভিন্ন উন্নয়নমূলক ও সামাজিক কাজে নিঃস্বার্থভাবে নিজেকে উৎসর্গ করে আসছেন। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু ও শেখ রাসেলসহ পঁচাত্তরের ১৫ আগস্টে নিহতদের স্মরণে দক্ষিণ ধুরংয়ে নিজ উদ্যোগে অনেক কিছু নির্মাণ করেছেন।

বীর মুক্তিযোদ্ধা জালাল আহমেদ বলেন, স্কুলজীবন থেকে ছাত্রলীগ করেছি। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধ করেছি। বঙ্গবন্ধুর আদর্শেই সারাজীবন পথ চলেছি। বঙ্গবন্ধুর নামে পরিপূর্ণ একটি কমপ্লেক্স করা ছিল আমার আজীবনের স্বপ্ন। আজ আনুষ্ঠানিকভাবে সেই কমপ্লেক্স উদ্বোধন করতে পেরে নিজেকে খুব সৌভাগ্যবান মনে হচ্ছে।

বিজ্ঞাপন

কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটি ও কক্সবাজার পৌর আওয়ামী লীগের সদস্য আশেকুর রহমান, কক্সবাজার পৌর যুবলীগের সাবেক সদস্য মাশেকুর রহমান, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজব মাতবর ও সাধারণ সম্পাদক হাজি মোহাম্মদ তাহের, কুতুবদিয়া উপজেলা যুবলীগের সভাপতি আবু জাফর সিদ্দিকী, সাধারণ সম্পাদক খোরশেদ আলমসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন