বিজ্ঞাপন

‘উপজেলা নির্বাচনে প্রার্থিতা উন্মুক্ত’র বিষয়ে সিদ্ধান্ত নেইনি’

January 20, 2024 | 1:16 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বাইরে প্রার্থিতা ‘উন্মুক্ত’র বিষয়ে দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত হয়নি। শিগগির এ ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

শনিবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রশাসনিক ভবনের নিচ তলায় ‘বঙ্গবন্ধু কর্নার’ শুভ উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি। এদিন উত্তরা দিয়াবাড়ি এমআরটি লাইন-৬’র অভ্যন্তরে প্রশাসনিক ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বাইরে প্রার্থিতা ‘উন্মুক্ত’র কোনো সিদ্ধান্ত আওয়ামী লীগের হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, আমরা এ নিয়ে দলীয়ভাবে কোনো সিদ্ধান্ত নেইনি এবং সরকারিভাবেও আমি যতটুকু জানি এখনও কোন সিদ্ধান্ত হয়নি। শিগগির এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

বিশ্ব ইজতেমা চলাকালীন মেট্রোলের সময়সীমা বৃদ্ধি করার বিষয়ে তিনি বলেন, ইজতেমা এবার দুই ভাগে না এক ভাগে হবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। কাজেই এ বিষয়টা ঠিক হলে সুযোগ বাড়িয়ে দেওয়ার চেষ্টা আমরা করব।

বিজ্ঞাপন

একুশে বইমেলা চলাকালীন মেট্রোরেল সময়সীমার বৃদ্ধির ব্যাপার মন্ত্রী বলেন, বইমেলা চলাকালীন সময় বৃদ্ধির ব্যাপারটা এক ঘণ্টা বা দেড় ঘন্টা; এরকম বিশেষ বিশেষ দিনে একটা প্রসারিত করার অনুরোধ আছে। সেটাও বাংলা একাডেমির ডিজির সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন