বিজ্ঞাপন

ফ্লোর প্রাইস তুলে নেওয়ার প্রথমদিনে বড় দরপতন ঠেকিয়েছে পুঁজিবাজার

January 21, 2024 | 6:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : পুঁজিবাজারে শেয়ারের ওপর থেকে ফ্লোর প্রাইজ (দরপতনের সর্বনিম্ন সীমা) তুলে নেওয়ার পর লেনদেনের প্রথম দিন পতনের বড় ধাক্কা সামলিয়েছে পুঁজিবাজার।

বিজ্ঞাপন

রোববার ( ২১ জানুয়ারি) লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে সূচকের ২৪০ পয়েন্ট পতন হয়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পতনের বড় ধাক্কা সামলে নিয়েছে পুঁজিবাজার। এতে করে ফ্লোর প্রাইস তুলে নিলে পুঁজিবাজারে বড় দরপতন হবে, বলে যে গুজব ছিলো তার কোন সত্যতা মিলেনি। এই অবস্থায় আগামী দিনে পুঁজিবাজার গুজব কাটিয়ে আরও ইতিবাচক ধারায় ফিরবে বলে মনে করছেন পুঁজিবাজার বিশ্লেষকরা।

রোববার লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে ডিএসই‘র প্রধান সূচক ২৪০ পয়েন্ট পতন হয়েছিল। তবে সেই পতন কাটিয়ে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৯৬ পয়েন্ট কমে ৬ হাজার ২৪০ পয়েন্টে নেমে আসে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে ১ হাজার ৩৭৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানেরে মধ্যে দাম বেড়েছে ৫৪টির, কমেছে ২৯৬টির এবং ৩৬টির দাম অপরিবর্তিত রয়েছে। দিনশেষে ডিএসইকে ৫৮৮ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন