বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার টেস্ট দলে ফিরছেন স্টেইন-ডি ভিলিয়ার্স

December 19, 2017 | 3:52 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

২০১৬ সালের নভেম্বরে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ডেল স্টেইন। এবি ডি ভিলিয়ার্সের ক্ষেত্রে সেই বিরতিটা আরও বড়, হয়ে গেছে দুই বছরের কাছাকাছি। দক্ষিণ আফ্রিকার জন্য সুসংবাদ, দুজনেই আবার ফিরছেন সাদা পোশাকে। দলে ফিরছেন মরনে মরকেল, ভারনন ফিল্যান্ডাররাও। জিম্বাবুয়ের সঙ্গে চারদিনের টেস্টে দক্ষিণ আফ্রিকা নামছে পুরো শক্তি নিয়েই।

সর্বশেষ বাংলাদেশের সঙ্গে সিরিজে খেলতে পারেননি ডি ভিলিয়ার্স, স্টেইন, ফিল্যান্ডারদের কেউই। মরকেলও টেস্ট সিরিজ চলার সময়েই চোট ছিটকে গিয়েছিলেন। তাতে অবশ্য বাংলাদেশকে হারাতে একদমই বেগ পেতে হয়নি দক্ষিণ আফ্রিকা। সেই দলের খোলনলচে এবার অনেকটাই বদলে যাচ্ছে, পেস আক্রমণ ফিরছে পুরো শক্তিতেই। বাংলাদেশের সঙ্গে আলো ছড়িয়েও ডুয়েইন অলিভিয়েরের জায়গা হয়নি টেস্টে, বাদ পড়েছেন ওয়েইন পারনেলও।

অধিনায়ক ডু প্লেসিও বাংলাদেশের সঙ্গে সিরিজেই কাঁধে চোট পেয়েছিলেন। এখনো পুরোপুরি সেরে ওঠেননি, তবে জিম্বাবুয়ের সঙ্গে টেস্টে তাঁকে রাখা হয়েছে দলে। ডি ভিলিয়ার্সও ফেরায় টেন্ডা বাভুমা একাদশে থাকবেন কি না, এ নিয়েই এখন সংশয়। বাংলাদেশের সঙ্গে অভিষেকে একটুর জন্য সেঞ্চুরিবঞ্চিত এইডেন মার্করাম জায়গা পেয়েছেন একাদশে।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের সঙ্গে এই চার দিনের ম্যাচ শুরু হবে ২৪ ডিসেম্বর পোর্ট এলিজাবেথে।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা (সহ অধিনায়ক), এইডেন মার্করাম, এবি ডি ভিলিয়ার্স, টেন্ডা বাভুমা, থেওনিস ডি ব্রুইন, ডিন এলগার, কুইন্টন ডি কক, অ্যান্ডাইল ফেকলুকাও, মরনে মরকেল, ভারনন ফিল্যান্ডার, কেশব মহারাজ, ডেল স্টেইন, কাগিসো রাবাদা।

সারাবাংলা/এএম/১৯ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন