বিজ্ঞাপন

ইউপিডিএফের আরও ২ কর্মীকে গুলি করে হত্যা

January 24, 2024 | 3:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: গত ডিসেম্বরে পানছড়িতে গুলি করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিপিএফ) নেতা বিপুল চাকমাসহ ৪ জনকে হত্যার পর জানুয়ারিতেও ফের ঘটেছে হত্যাকাণ্ড। জেলার মহালছড়িতে সংগঠনের আরও ২ সক্রিয় সদস্যকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। এই ঘটনায় আরও ১ জন নিখোঁজ রয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে মহালছড়ি উপজেলার দুর্গম দুরছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- রবি কুমার চাকমা (৬৫) ও শান্ত চাকমা বিমল (৫২)। নিহতরা ইউপিডিএফর সদস্য বলে দাবি করেছে সংগঠনটির মুখপাত্র নিরন চাকমা।

এ ঘটনায় রহিন্দ্র চাকমা টিপন (৩২) নামে আরেক কর্মী নিখোঁজ রয়েছেন।

ইউপিডিএফর সংগঠক অংগ্য মারমা জানান, সাংগঠনিক কাজে মহালছড়ির দূরছড়িতে অবস্থান করছিলেন ৩ ইউপিডিএফ সদস্য। সকালে অতর্কিতভাবে সন্ত্রাসীরা হামলা চালালে ২ জন ঘটনাস্থলেই নিহত হন।

বিজ্ঞাপন

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থল থেকে দু’জনের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হবে।

পুলিশ সুপার মুক্তা ধর জানান, এলাকাটি দুর্গম হওয়ায় লাশ উদ্ধারে বিলম্ব হয়েছে।

উল্লেখ্য, গতবছরের ১১ ডিসেম্বর রাত ১০টার দিকে দুর্বত্তদের গুলিতে পানছড়ি লোগাং ইউনিয়নের অনিলপাড়ায় ইউপিডিএফের চার নেতাকর্মী নিহত হয়েছিলেন। তারা হলেন ইউপিডিএফের গণতান্ত্রিক যুব ফোরামের সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা (৩২), গণতান্ত্রিক যুব ফোরামের জেলা সহসভাপতি লিটন চাকমা (২৯), পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা (২৯) ও ইউপিডিএফের সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা (৪৯)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন