বিজ্ঞাপন

ইবিতে ভাঙচুর-র‍্যাগিং: একজন স্থায়ীসহ ৬ শিক্ষার্থী বহিষ্কার

January 24, 2024 | 5:22 pm

ইবি করেসপন্ডেন্ট

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসাকেন্দ্র ভাঙচুরের ঘটনায় এক শিক্ষার্থীকে স্থায়ী এবং র‌্যাগিংয়ের ঘটনায় পাঁচ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জানুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত ৬টি পৃথক অফিস আদেশে সূত্রে এ তথ্য জানা গেছে। গত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত ছাত্র-শৃঙ্খলা কমিটির ১২তম সভায় অপরাধের গুরুত্ব বিবেচনায় এনে তদন্ত কমিটির সুপারিশের আলোকে এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

অফিস আদেশ সূত্রে, মেডিকেল ভাঙচুরের ঘটনায় আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রেজওয়ান সিদ্দিক কাব্যকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া র‌্যাগিংয়ের ঘটনায় হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিশাম নাজির শুভ, মিজানুর রহমান ইমন, শাহরিয়ার পুলক, শেখ সালাউদ্দিন সাকিব ও সাদমান সাকিবের প্রথম বর্ষের দ্বিতীয় সেমিস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গতবছরের ১০ জুলাই আইন বিভাগের রেজওয়ান সিদ্দিক কাব্যের বিরুদ্ধে চিকিৎসাকেন্দ্র ভাঙচুর, কর্তব্যরত কর্মকর্তা-কর্মচারী ও অ্যাম্বুলেন্স চালকের সঙ্গে অসদাচরণের অভিযোগ ওঠে। পরে চিকিৎসাকেন্দ্র কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ দিলে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

এদিকে গত ৯ সেপ্টেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীকে র‌্যাগিং ও মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ ওঠে একই বিভাগের কয়েকজন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে। পরে ঘটনার বিচার চেয়ে ভুক্তভোগী শিক্ষার্থী প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দিলে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। গত ৫ নভেম্বর অভিযুক্তদের মৌখিক শুনানি নেওয়া হয়।

পরে ছাত্রশৃঙ্খলা কমিটির ১২তম সভায় তাদের বিষয়ে এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন