বিজ্ঞাপন

নতুন ১০টি অনুষ্ঠান নিয়ে শুরু হচ্ছে দুরন্ত টিভির সিজন ২৬

January 25, 2024 | 5:21 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

নতুন ৫টি কার্টুন সিরিজ, সিসিমপুর সিজন ১৬, নাটক ও নিজস্ব অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির ২৬তম সিজনের যাত্রা শুরু হচ্ছে আগামী ২৮ জানুয়ারি (রোববার) থেকে। বাংলায় ভাষান্তরিত নতুন কার্টুন সিরিজে থাকছে ‘মীয়া অ্যান্ড মি’, ‘১০০% উলফ লিজেন্ড অফ দ্য মুনস্টোন’, ‘ভিক দ্য ভাইকিং’, ‘কেট এ্যান্ড মিম মিম – সিজন ২’ এবং ‘ট্রি ফু টম – সিজন ২’। প্রচারিত হবে সিসিমপুর-এর নতুন সিজন। ধারাবাহিক নাটক ‘টুমলু’ শুরু হবে ২৭ ফেব্রুয়ারি থেকে। এছাড়া মাহে রমজানে থাকছে ইসলামিক কুইজভিত্তিক অনুষ্ঠান ‘জানার আছে অনেক কিছু – সিজন ৬’, রান্না বিষয়ক অনুষ্ঠান ‘বানাই মজার ইফতার মা-বাবা আর আমি – সিজন ৩’ এবং হামদ ও নাতের অনুষ্ঠান ‘গানে প্রাণে প্রার্থনা। এছাড়াও চলছে স্কুলভিত্তিক কুইজ-শো সবজান্তার নিয়মিত প্রচার।

বিজ্ঞাপন

মীয়া অ্যান্ড মি

মীয়া তার জন্মদিন উপলক্ষে বাবার কাছ থেকে একটি রূপকথার বই আর একটি ব্রেসলেট উপহার পায়। সেই বই আর ব্রেসলেটের আছে জাদুকরী ক্ষমতা। বই থেকে পরীর রাজ্য সেন্টোপিয়া সম্পর্কে সব তথ্য পায় মীয়া। সেটা জানে শুধু তার স্কুলের বন্ধু ভিনসেন্ট। ব্রেসলেটের সাহায্যে মীয়া চলে যেতে পারে সেন্টোপিয়া রাজ্যে। সেখানে তার বন্ধুত্ব হয় ফুডেল, ইউকো এবং রাজপুত্র মো-এর সাথে। সেখানে বাস করে গারগোনা নামের এক দুষ্টু ডাইনী। সে তার মালিক প্যান্থিয়ার জন্য ইউনিকর্নের শিং চুরি করে। শিং পুড়িয়ে তার গন্ধ নিলে প্যান্থিয়া চির তরুণ থাকবে। ইউনিকর্ন হচ্ছে পরী রাজ্যের সৌন্দর্য। মীয়া এবং তার বন্ধুরা চায় না এই সৌন্দর্য নষ্ট হোক। মীয়া এবং তার বন্ধুরা মিলে নানা বুদ্ধি ও কৌশলে দুষ্টু ডাইনীর হাত থেকে ইউনিকর্নদের রক্ষা করে সবাই মিলে আনন্দে থাকতে চায়। সেন্টোপিয়ায় মীয়ার দুঃসাহসিক অভিযাত্রার গল্প ‘মীয়া অ্যান্ড মি’ প্রচার শুরু হবে ২৮ জানুয়ারি (রোববার) থেকে প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ৯টায়, দুপুর ১২টায় ও বিকেল ৫টায়।

বিজ্ঞাপন

১০০% উলফ লিজেন্ড অফ দ্য মুনস্টোন

শহরে আছে একটা হাওলার একাডেমি, যেখানে শহরের রাত্রিকালীন নিরাপত্তা বাহিনীতে যোগ দেয়ার জন্য ট্রেনিং দেয়া হয় ওয়্যারউলফদের। এই নিরাপত্তা বাহিনীর নাম ‘দ্য নাইট প্যাট্রোল’। দিনের বেলায় এই বাহিনীর সবাই মানুষের বেশে থাকলেও রাতের বেলা চাঁদের আলোতে সবাই ওয়্যারউলফে পরিণত হয়। সাধারণ মানুষরা জানে না যে তাদের অগোচরে তাদেরই রক্ষা করার জন্য এমন একটা বাহিনী কাজ করে। এই বাহিনীর দুইজন অন্যরকম সদস্য ফ্রেডি আর ব্যাটি। তারা ওয়্যারউলফ না, ছোট পুডল। কিভাবে এই দুইজন হাওলার একাডেমিতে নিজেদের যোগ্যতা প্রমাণ করে এবং নতুন নতুন বিপদের হাত থেকে শহরকে রক্ষা করে সেই সব অভিযান নিয়েই কার্টুন সিরিজ ‘১০০% উলফ লিজেন্ড অফ দ্য মুনস্টোন’। দুরন্ত টিভিতে কার্টুনটির প্রচার শুরু হবে আগামী ২৮ জানুয়ারি (রোববার)। দেখা যাবে প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ১১টায় ও দুপুর ১টা ৩০ মিনিট।

বিজ্ঞাপন

ভিক দ্য ভাইকিং

ভিকের বাবা হালভার একজন জলদস্যু। সে তার বাবার সাথে জাহাজে করে ঘুরে বেড়ায়। তারা বিভিন্ন জায়গায় যায় খাবার এবং সম্পদের সন্ধানে। সমুদ্রে আরো একটি জলদস্যুর দল আছে। সেই জলদস্যুর প্রধান এসভেন। সে সব সময় ভিক এবং তার বাবার জাহাজকে বিপদে ফেলতে চায়। ভিক এবং তার বাবা যখনই খাবার ও সম্পদের সন্ধান পায় তখনই এসভেন সব লুট করে নিতে চায়। ভিক বুদ্ধি করে শত্রুদের হাত থেকে নিজেদের বাঁচায়। ভিক এবং সমুদ্রের অন্যান্য জলদস্যুদের ভিন্ন ভিন্ন অভিযানের গল্প-ভিক দ্য ভাইকিং। প্রচারিত হবে ২ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে প্রতি শুক্র ও শনিবার দুপুর ১টা ৩০ মিনিট ও রাত ৯টায়।

বিজ্ঞাপন

কেট এ্যান্ড মিম মিম – সিজন ২

কেটের বয়স ৫ বছর, সে সবচেয়ে ভালোবাসে তার খেলনা বন্ধু খরগোশ মিম মিমকে। দুই বন্ধু ঘুরে বেড়ায় কল্পনার জগতে। বাস্তব জগতে মিম মিম কোন কথা বলতে পারেনা। কল্পনার জগতে সে আকারে অনেক বড় হয় এবং প্রচুর কথা বলে। মিম মিম কিছু ভুল করে কেটকে অবাক করে দেয়। কল্পনার রাজ্যে ওরা পেয়ে যায় কিছু অসাধারণ সাহসী বন্ধু ট্যাক, গবল, লিলি আর বুমারকে। ওরা সহজেই কেট এবং মিম মিমের সাথে মিশে সময়গুলোকে আনন্দময় করে। দুই বন্ধুর নানা রকম সমস্যা সমাধান ও অভিযানের গল্প নিয়ে এগিয়ে যায় ‘কেট এ্যান্ড মিম মিম – সিজন ২’ সিরিজটি। কার্টুন সিরিজটি ২ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে প্রচারিত হবে প্রতি শুক্র ও শনিবার সকাল ৮টা ও দুপুর ১২টায়।

ট্রি ফু টম – সিজন ২

টম তার জাদুর বেল্টের সাহায্যে চলে যায় ট্রিটোপলিস নামক এক জাদুর দেশে। সেখানে টম ও তার বন্ধুদের দুঃসাহসিক সব অভিযান চলে। যে কোন অভিযানে যাওয়ার আগে টম জাদুর মাধ্যমে নিজেকে শক্তিশালী করে নেয়। কোন বন্ধু বিপদে পড়লে টম উড়ে চলে যায়, উদ্ধার করে বাঁচিয়ে আনে। বিপদ থেকে বাঁচার জন্য টম ও তার বন্ধুরা প্রথমে শারীরিক শক্তি ব্যবহার করে, সবাই ব্যর্থ হলে টম জাদুর ক্ষমতা বলে সব কিছু নিয়ন্ত্রণে এনে সফল হয়। জাদুর ক্ষমতা ছাড়া টমের কোন বন্ধুই অভিযানে সফলতা পায় না। টম ও টুইক্স ওরা দু’জনে জাদুর শক্তি বেশি ব্যবহার করে। এভাবেই চলতে থাকে ‘ট্রি ফু টম – সিজন ২’ সিরিজের সব গল্প। প্রচারিত হবে ২ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে প্রতি শুক্র ও শনিবার সকাল ৮টা ৩০ মিনিট ও দুপুর ১২টা ৩০ মিনিটে।

সবজান্তা

জানা বা জ্ঞানার্জন কোন ভয়ের বিষয় নয়, বরং সেটা যে আনন্দের-এই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে তুলে ধরা হয়েছে দুরন্ত টিভির স্কুলভিত্তিক কুইজ- শো সবজান্তা অনুষ্ঠানটিতে। কুইজে স্কুলের পড়ার বইয়ের প্রশ্ন আর সাধারণ জ্ঞানের পাশাপাশি উঠে এসেছে মজার ধাঁধা, শব্দজট এবং বুদ্ধিদীপ্ত বিভিন্ন প্রশ্ন। ‘সবজান্তা’ অনুষ্ঠানের প্রতি পর্বে ৫টি রাউন্ড।

প্রশ্ন, ধাঁধা আর বুদ্ধির এই মজার লড়াইয়ে চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থান বিজয়ী দলকে দেয়া হবে ১ বছরের শিক্ষাবৃত্তি। এছাড়া পুরস্কার হিসেবে সকল দলের সদস্যরা পাবে দুরন্ত স্মারক, সার্টিফিকেট এবং বই।

সাজু খাদেমের সঞ্চালনা ও পার্থ প্রতিম হালদার পরিচালিত সবজান্তা অনুষ্ঠানটি প্রচারিত হয় রবিবার থেকে বৃহস্পতিবার দুপুর ২টা ও রাত ৮টা ৩০ মিনিটে।

ধারাবাহিক নাটক ‘অবন্তী কান্ড’

দশ বছরের অবন্তী ক্লাস ফোরে পড়ে। মায়ের সাথে সে শহরতলীর একটি বাড়িতে থাকে। ভীষণ দুরন্ত অবন্তীর আগ্রহ শুধু বাইরের জগতে। স্কুল থেকে ফিরে তার অখন্ড অবসর। আর সেই অবসরে সে সারাদিন একটা আতশকাঁচ নিয়ে বাগানে ঘুরে বেড়ায়। ভর দুপুরে চড়–ই কীভাবে ডাকে আর সন্ধ্যায় কীভাবে ডাকে সেসব অবন্তী বেশ বুঝতে পারে। অবন্তীর অনেক কিছু হতে ইচ্ছে করে কখনো নভোচারী, কখনো জুওলোজিস্ট কখনো বা ঘটিগরমওয়ালা। একদিন বাগানে ঘুরতে গিয়ে একটি সুন্দর পালক পায় সে। তার ধারণা হয় পালকটি বিশেষ ক্ষমতাসম্পন্ন। কারণ পালকটি পাবার পর থেকে তার সব ইচ্ছা পূরণ হতে থাকে। শিশুতোষ নানান মজার ঘটনা ও অ্যাডভেঞ্চার নিয়ে ধারাবাহিক নাটক ‘অবন্তী কান্ড’।

মারুফ মিঠু পরিচালিত ‘অবন্তী কান্ড’ নাটকে শিশু শিল্পী চরিত্রে অভিনয় করেছে সুকন্যা, তাওহীদ তাজিম, তাইফ, মুনতাহা এমিলিয়া, মানহা রাজকন্যা, তারফী, আয়াজ এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দীপা খন্দকার, সানজিদা ইসলাম আনিকা, রাশেদ আওয়াল শাওন, কাজী রাজু, মিলি মুন্সিসহ আরো অনেকে।

দুরন্ত টিভিতে ৩০ পর্বের নাটকটি দেখা যাবে ২৮ জানুয়ারি, ২০২৪ থেকে সপ্তাহে প্রতিদিন দুপুর ১টা ও রাত ৮টা ৩০ মিনিটে।

মজার কান্ড তায়কোয়ানদো

দুরন্ত টিভির পর্দায় দেখা যাবে জনপ্রিয় মার্শাল আর্ট তায়কোয়ানদো। ছোটবেলা থেকেই শিশুরা যাতে আত্মনির্ভরশীল হয়ে গড়ে ওঠার অনুপ্রেরণা পায়, সেই উদ্দেশ্যকে সামনে রেখেই দুরন্ত টিভি নির্মাণ করেছে নতুন অনুষ্ঠান ‘মজার কান্ড তায়কোয়ানদো’।

৬৫ পর্বের অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সাজানো হয়েছে ওয়ার্ম আপ, ফিচার, তায়কোয়ানদো কৌশল ও গ্রুপ ওয়ার্ক দিয়ে। ওয়ার্ম আপ অংশে শিশুরা মজার একটি খেলা খেলবে, এতে আনন্দ পাবার সাথে সাথে শিশুদের ওয়ার্ম আপ হয়ে যাবে। অনুষ্ঠানটির মূল অংশে দেখা যাবে একজন প্রশিক্ষক তায়কোয়ানদো’র নানা কৌশলের সাথে আত্মরক্ষার সহজ কৌশলগুলো শিশুদের দেখাবেন। প্রশিক্ষকের দেখানো কৌশল শিশুরা অনুশীলন করবে। আবার সুশৃঙ্খল জীবন গঠনের বিষয়টিকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠানের অপর একটি অংশ ফিচার দিয়ে সাজানো হয়েছে। সবশেষে একটি গানের সাথে দলীয় নাচের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হবে।

‘মজার কান্ড তায়কোয়ানদো’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন মনিরুল হোসেন শিপন। অনুষ্ঠানটির প্রচার শুরু হবে ২৮ জানুয়ারি (রোববার) থেকে প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১১টা ৩০মিনিট ও সন্ধ্যা ৭টায়।

রাঁধিবাড়ি খাইদাই

দুরন্ত টিভির রান্না, খাদ্য ও পুষ্টি বিষয়ক নাটক ‘রাঁধিবাড়ি খাইদাই’। রান্নার সাথে থাকবে এর পুষ্টি তথ্য, সঠিক খাদ্যাভ্যাস এবং পুষ্টি প্রশ্ন প্রতিযোগিতা। সাথে থাকবে গান, নাচ ও কোরিওগ্রাফি। নাটকটিতে দেখা যাবে একটি যৌথ পরিবারের প্রতিদিনের গল্প, তাদের রান্না-বান্না, দৈনন্দিন খাদ্য তালিকা, আনন্দ – উৎসব উদযাপন ও সম্পর্কের গল্প। এই বাড়ির মা একজন পুষ্টিবিদ এবং বাবা একজন সাংবাদিক। গল্পের ছলে, গানের ছলে বাবা কথা বলে সবকিছুর পুষ্টিগুণ নিয়ে। বাড়ির শিশু থেকে শুরু করে বৃদ্ধ প্রত্যেকেই রান্নায় আনন্দ নিয়ে অংশগ্রহণ করে। রান্নাটা যাতে শিশুদের কাছে বিরক্তিকর না হয়ে যায়, সেজন্য আছে বিভিন্ন গেইম ও কুইজের আয়োজন। শিশুর জন্য সবচেয়ে জরুরি খাদ্য পুষ্টিমান সম্পর্কে তাদের সম্যক ধারণা থাকা। নাটকটিতে শিশুদের স্বাভাবিক ও সহজাত প্রশ্নের মাধ্যমে খাবারের পুষ্টি ও রান্না বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে।

নাটকটিতে শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছে আফ্রিদা জান্নাত স্নেহা, প্রফুল্ল অংশুমান, নাজাহ আলাইনা, তাকবীর চৌধুরী তাশান ও অন্যান্য চরিত্রে অভিনয় করেছে সাবেরী আলম, লারা লোটাস, আশীষ ভট্টাচার্য্য, মনিরুল হোসেন শিপন, শামা ফারজানা।

‘রাঁধিবাড়ি – খাইদাই’ পরিচালনা করেছেন ফরিদা লিমা। নাটকটি প্রচারিত হবে ২ ফেব্রয়ারি (শুক্রবার) প্রতি শুক্র ও শনিবার রাত ৮টা ৩০ মিনিটে।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন