বিজ্ঞাপন

শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বিনালি ইলদিরিম

December 19, 2017 | 4:25 pm

স্পেশাল করেনপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  দুই দিনের সফরে বাংলাদেশে আসা তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠকে বসেছেন। তুরস্কের প্রধানমন্ত্রী মঙ্গলবার বিকাল ৩টার পর ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন তুরস্কের প্রধানমন্ত্রী।

সরকারি সফরে গতকাল সোমবার রাতে ঢাকায় আসেন তুরস্কের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে রোহিঙ্গা সংকট ও অন্যান্য ইস্যুতে আলোচনা করাই তার এ সফরের উদ্দেশ্য।

বিজ্ঞাপন

তুরস্কের উপ প্রধানমন্ত্রী, উপ পররাষ্ট্রমন্ত্রী, উপদেষ্টাসহ ২১ সদস্যের সরকারি প্রতিনিধি দলকে নিয়ে গতকাল রাত পৌনে ৯টায় বিশেষ বিমানযোগে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছলে বিনালিকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি যান হোটেল সোনারগাঁও এ। সফরকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন।

মঙ্গলবার তিনি সাভারে জাতীয় স্মৃতিসৌধ ও ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গেও বৈঠক করবেন তুরস্কের প্রধানমন্ত্রী। আজ সন্ধ্যা ছয়টার দিকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এ বৈঠক হবে।

বিজ্ঞাপন

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন আহমেদ ও এনামুল হক চৌধুরী উপস্থিত থাকবেন।

বুধবার সকালে বিমানযোগে কক্সবাজার যাবেন তুর্কী প্রধানমন্ত্রী। কুতুপালং এ রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে দুপুর দুইটায় কক্সবাজার থেকে সরাসরি আংকারা ফিরে যাবেন বিনালি ইলদিরিম।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন