বিজ্ঞাপন

সাকিবদের অপেক্ষা বাড়লো, প্লেসিস ঝড়ে ফাইনালে চেন্নাই

May 22, 2018 | 11:28 pm

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

সবার আগে শেষ চার নিশ্চিত করেছিল সাকিবদের হায়দরাবাদ সানরাইজার্স। সুযোগ ছিল সবার আগে ফাইনাল নিশ্চিত করার। তবে, অপেক্ষা একটু বাড়লো কমলা-শিবিরদের। চেন্নাইয়ের কাছে হেরে গেছে উইলিয়ামস-রশীদরা। ফাফ ডু প্লেসিসের ঝড়ে হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

মুম্বাইয়ে ওয়াংখের স্টেডিয়ামে ম্যাচের টস ভাগ্যটাও জিতে নিয়েছিলেন ধোনি। হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠিয়ে বোলিংয়ে যায় হলুদরা।

বোলিংয়ে এসে কমলা-শিবিরে ধারাবাহিক আঘাত হানতে থাকে ব্রাভো-দ্বীপকরা। সাকিবদের আটকে দেয় ১৩৯ রানে। ব্র্যাথওয়েট ছাড়া কারও ব্যাট ঠিক মতো জ্বলে উঠতে পারেনি। শিখর ধাওয়ান রানের খাতা না খুলেই বিদায় হয়েছেন। এরপর উইকেটরক্ষক শ্রীবাস্তব গোস্বামী (১২) ও অধিনায়ক কেন উইলিয়ামস (২৪) ব্যাটিং স্তম্ভ ধরার চেষ্টা করেছিল।

বিজ্ঞাপন

দলীয় ৩৬ রানের মাথায় উইলিয়ামস সাজঘরে গেলে ক্রিজে নামেন সাকিব। তিনিও বিদায় নেন অল্প পুজি করে (১২)। তাসের ঘরের মতো ভাঙতে থাকা ব্যাটিংয়ের হাল ধরেন ব্র্যাথওয়েট। তার ৪৩ আর ইউসুফ পাঠানের ২৪ রানের উপর পুজি করে সাত উইকেট সব ওভার খেলে ১৩৯ রানের সংগ্রহ করে সানরাইজার্স।

১৪০ রানের ছোট্ট টার্গেটকেও চেন্নাইয়ে জন্য দুর্ভেদ্য করে তুলেছিল হায়দরাবাদ। প্রথম বলে ওয়াটসনকে সাজঘরের পথ ধরিয়ে দেন ভুবেনশ্বর কুমার। চেন্নাই ধারাবাহিক গতিতে হারাতে থাকে উইকেট। রাইডু, রায়না, ধোনি আর ব্রাভোর বিদায়ের পর ৬২ রানে ৬ উইকেট পড়ে যায় চেন্নাইয়ের। ধ্বংসস্তুপ থেকে দলকে তুলে ধরেন ফাফ ডু প্লেসিস। একাই অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলে চেন্নাইকে ফাইনালে তুলে দেন এই দক্ষিণ আফ্রিকান।

২ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই। বল হাতে সাকিবও জ্বলে উঠতে পারেনি। দুই ওভার বল করে রান দিয়েছেন ২০।

বিজ্ঞাপন

তবে, এখনই ফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যাচ্ছে না কমলা শিবিরদের। এলিমিনেটর ম্যাচে কলকাতা ও রাজস্থান রয়েলসের মধ্যকার জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামবে সাকিবরা। সেই ম্যাচে জয় পেলে ফাইনালে পা রাখবে একবারের আইপিএল জয়ীরা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন