বিজ্ঞাপন

ক্ষুব্ধ নেতাদের কথা শুনতে মতবিনিময় সভায় রওশন এরশাদ

January 28, 2024 | 1:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) বর্তমান নেতৃত্বের প্রতি ক্ষুব্ধ নেতাদের কথা শুনতে মতবিনিময় সভায় বসেছেন পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। নেতা-কর্মীদের অভিমত, রওশন এরশাদের নেতৃত্বে আরেকটি জাতীয় পার্টির আত্মপ্রকাশ হতে পারে। এমনিতেই গুঞ্জন রয়েছে, ঈদের পরে অথবা পরিস্থিতির উপর নির্ভর করে রমজানের মধ্যে রওশন এরশাদের নেতৃত্বে জাপার কাউন্সিল হতে পারে।

বিজ্ঞাপন

এসব বিষয় নিয়ে আজ রোববার (২৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর গুলশানে রওশন এরশাদের বাসভবনে মতবিনিময় সভা শুরু হয়েছে। বৈঠকে প্রায় শতাধিক নেতা অংশ নিয়েছেন।

সভায় সভাপতিত্ব করছেন সদ্য অব্যহতিপ্রাপ্ত প্রেসিডিয়াম সদস্য সাইফুল ইসলাম সেন্টু। অনুষ্ঠানে এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ ওরফে সাদ এরশাদও উপস্থিত রয়েছেন।

এই বৈঠকে পার্টির অব্যাহতিপ্রাপ্ত প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, অব্যাহতিপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, ইয়াহিয়া চৌধুরী, সাবেক প্রেসিডিয়াম সদস্য গোলাম সারোয়ার মিলন, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, কাজী মামুনুর রশীদ, এইচএম এরশাদের সময়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা রফিুকুল হক হাফিজসহ অন্যান্য নেতারা উপস্থিত রয়েছেন। কাজী ফিরোজ রশিদ এবং সৈয়দ আবু হোসেন বাবলা বৈঠকে যাননি। গুঞ্জন রয়েছে, তাদের সঙ্গে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের আপস হয়েছে।

বিজ্ঞাপন

৭ জানুয়ারি ‘একতরফা’ নির্বাচনে অংশগ্রহণ নিয়ে জাপায় সৃষ্টি হয় দ্বিধা-বিভক্তি। দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুর নেতৃত্বে নিয়ে প্রশ্ন তুলে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। ফলে পার্টি থেকে প্রেসিডিয়াম সদস্যসহ কয়েকজনকে অব্যাহতি দেওয়া হয়।

গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে দলটির ৬৭১ জন নেতা-কর্মী পদত্যাগের ঘোষণা দেন। এই প্রেক্ষাপটে রওশন এরশাদের সঙ্গে আলাপ করে পরবর্তী করণীয় ঠিক করতেই এই বৈঠকে বসেছেন ক্ষুব্ধ নেতারা।

বৈঠকে অংশ নেওয়া এক নেতা সারাবাংলাকে বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব চরম স্বেচ্ছাচারিতা দেখাচ্ছেন। নেতা-কর্মীরা আজ অভিভাবকহীন অবস্থায় রয়েছে। জাতীয় পার্টি শেষ হয়ে যাবে, এটা আমরা মেনে নিতে পারি না। সেজন্য আমরা আমাদের অভিভাবকের কাছে এসেছি। আমরা বিশ্বাস করি, এই বৈঠক থেকে আমরা একটা নতুন কিছু আপনাদের জানাতে পারব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন