বিজ্ঞাপন

জাভির ইচ্ছাকেই প্রাধান্য দিতেই সিদ্ধান্ত মেনে নিলেন লাপোর্তা

January 28, 2024 | 10:57 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ সালের নভেম্বরে রোনাল্ডো কোম্যানের বদলে বার্সেলোনার ডাগ আউটের দায়িত্ব দেওয়া হয় জাভি হার্নান্দেজের কাঁধে। এরপর ২০২৪ সালে এসে জাভি হার্নান্দেজ জানিয়ে দিলেন মৌসুম শেষেই বার্সার দায়িত্ব ছাড়বেন তিনি। কোচের পদ থেকে ইস্তফা দেওয়া জাভির সিদ্ধান্ত মেনে নিয়েছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা।

বিজ্ঞাপন

রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করে জাভি হার্নান্দেজকে যখন দায়িত্ব দেওয়া হয় তখন লা লিগায় বার্সা ছিল পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। ওই মৌসুমে শেষ পর্যন্ত দ্বিতীয় হয়েছিল বার্সা। পরের মৌসুমে রিয়াল মাদ্রিদকে টপকে লা লিগার শিরোপাও জেতে। তবে ওই দুই মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে অবনমিত হয়ে ইউরোপা লিগে নেমে যায় বার্সা। তৃতীয় মৌসুমে এসে বার্সা  উত্থান-পতন শুরু হয়ে।

আর দলের এমন উত্থান-পতনের মধ্যেই বার্সার দায়িত্ব ছেড়েছেন জাভি। যা মেনে নিতে পারছেন না দলের খেলোয়াড় থেকে শুরু করে সাধারণ দর্শকের অনেকেই। কিন্তু জাভির সিদ্ধান্ত মেনে নিয়েছেন লাপোর্তা। কেন জাভির সিদ্ধান্ত মেনে নিয়েছেন তা জানিয়েছেন লাপোর্তা।

ভিয়ারেয়ালের বিপক্ষে ৫-৩ গোলে হেরে যাওয়ার পর সংবাদ সম্মেলনে সবাইকে হতবাক করে দিয়ে শাভি বলেন, আগামী জুনে কোচের পদ ছেড়ে দিবেন তিনি। আর জাভির এই সিদ্ধান্তকে মেনে নেওয়ার কারণ লাপোর্তা জানিয়েছেন, জাভির ইচ্ছাকে প্রাধান্য দিতেই হয়েছে তাকে।

বিজ্ঞাপন

লাপোর্তা বলেন, ‘জাভি আমাকে বলল, মৌসুম শেষে সে কোচের পদ ছেড়ে দিবে। এই মৌসুমটা সে শেষ করতে চায়। এটা একটা প্রক্রিয়া এবং আমার মেনে নিতে হয়েছে, কেননা, প্রস্তাবটা শাভিই দিয়েছে। বার্সেলোনা সমর্থকদের কাছে সে একজন কিংবদন্তি। মৌসুমের শেষ পর্যন্ত দলের প্রতি তার ও স্টাফদের সর্বোচ্চ নিবেদন থাকবে। লা লিগা এখনও হারাইনি আমরা এবং আমাদের লড়াই করতে হবে।’

লাপোর্তা এখন দলকে ইউরোপ সেরার আসরে সর্বোচ্চ মনোযোগ দিতে বললেন। নানা সীমাবদ্ধতার কারণে লড়াই করার মতো পর্যাপ্ত রসদ শাভির হাতে তুলে দিতে না পারার কথাও অকপটে জানালেন তিনি।

তিনি আরও বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ জিততে সবকিছু করার চেষ্টা করতে হবে। নাপোলি ম্যাচ থেকে আমরা ধাপে ধাপে এগোবো। যে লক্ষ্য আমরা স্থির করেছি, মনোযোগ না হারিয়ে, কোচ ও খেলোয়াড়দের নিবেদন নিয়ে আশা করি, কিছু লক্ষ্য অর্জনের দিকে এগিয়ে যাব আমরা। এ মুহূর্তে সামনের দিকে এগিয়ে যেতে ঐক্যবদ্ধ থাকা জরুরি। প্রতিষ্ঠানিক, আর্থিক ও সামাজিকভাবে ক্লাব এখন পুনর্গঠনের পর্যায়ে আছে। (গত মৌসুমে) লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ের পর আমরা যে পরিকল্পনা করেছিলাম, সে অনুযায়ী বিষয়গুলো হয়নি। আরও ভালো স্কোয়াড হলে আমরা আরও বেশি প্রত্যাশা করতে পারতাম।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন