বিজ্ঞাপন

জমি নিয়ে বিরোধের জেরে শিক্ষককে হত্যার অভিযোগ

January 29, 2024 | 12:18 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: জেলার কালিয়াকৈরে জমি নিয়ে বিরোধের জেরে ভাইকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ভাইয়ের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

রোববার (২৮ জানুয়ারি) বিকেলে কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়নের বাজেবলিয়াদী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম রেজা সাইদ আল মামুন (৫৫)। তিনি কালিয়াকৈর উপজেলার সাজনধারা এলাকার আফাজ উদ্দিনের ছেলে। মামুন উপজেলার চন্দ্রা এলাকার জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রধান প্রভাষক ছিলেন।

স্থানীয়রা জানায়, রেজা সাইদ আল মামুনের সঙ্গে দীর্ঘদিন ধরে তার ভাইদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। রোববার বিকেলে উপজেলার বাজেবলিয়াদী এলাকায় বংশাই নদীর ধারে নিজের ফসলি জমি দেখতে যান ওই শিক্ষক। এ সময় কথা কাটাকাটির জেরে মামুনের বড় ভাই মজিবর রহমান ও তার ছেলে সুমন ও সেজান তাকে (রেজা সাইদ আল মামুন) এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা গুরুতর আহতবস্থায় তাকে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতাল ও নার্সিং কলেজে নিয়ে যায়। কিন্তু হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক শিক্ষক মামুনকে মৃত ঘোষণা করে।

বিজ্ঞাপন

জানা গেছে, এ ঘটনার পর নিহতের ভাই মজিবর রহমান, ভাতিজা সুমন ও সেজান পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত সাঈদ আল মামুনের মেয়ে সুমাইয়া শাহরিন বলেন, ‘আমার বাবা বাড়ির পাশের জমিতে কাজ করতে গেলে পেছন দিক থেকে হঠাৎ চাচা মজিবুর ও চাচাতো ভাই সুমন ও সেজান মারধর করে হত্যার পর ফেলে রাখে। তারা পূর্বপরিকল্পনা অনুযায়ী আমার বাবাকে হত্যা করেছে। এর আগেও কয়েকবার আমার বাবাকে তারা মেরেছে।’

কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম নাসিম জানান, জমি নিয়ে বিরোধের জেরে এক ভাই আরেক ভাইকে খুন করেছে শুনেছি। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তবে লিখিত অভিযোগ এখনো পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন