বিজ্ঞাপন

আবু আফজাল সালেহ’র দুটি বই আসছে এবারের বইমেলায়

January 29, 2024 | 7:00 pm

সাহিত্য ডেস্ক

কবি ও প্রাবন্ধিক আবু আফজাল সালেহ’র দুটি বই ২০২৪ বইমেলায় পাওয়া যাবে। পর্যটন স্থান ও বিভিন্ন বিষয় নিয়ে ‘জল পাথরে বন পাহাড়ে’ নামে কবিতার বইটি প্রকাশিত হয়েছে ঢাকার ‘প্রিয় বাংলা’ প্রকাশনী থেকে। বাংলাদেশের বিভিন্ন স্থানের প্রকৃতি, প্রতিবেশ ও জীবন নিয়ে কবিতাগুলো লেখা। এসব বিষয়াদির মধ্যে রোমান্টিজমের প্রবল আবহ নিয়ে কবিতাগুলোকে উপস্থাপন করা হয়েছে। শুধু পর্যটন বিষয়াদি নিয়ে কবিতার বই কম আছে। হার্ডকভার ৪৮ পৃষ্ঠার বইটির মূল্য ২০০ টাকা।

বিজ্ঞাপন

সিলেটের কৈরব প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে প্রবন্ধের বই ‘কাব্যশৈলীর কতিপয় দিগন্ত’। বইটিতে কবিতার বিভিন্ন বিষয়াদি উপস্থাপন করা হয়েছে। ছন্দ থেকে রস, কাঠামো থেকে চিত্রকল্প, তূলনামূলক কবিতার আলোচনা থেকে কবিতার উন্নতি করার উপায়, পাঠক ও কবির দায় ইত্যাদি বিষয়ভিত্তিক আলোচনা করা হয়েছে। হার্ডকভারের ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য ২৫০ টাকা।

বিজ্ঞাপন

মেলার প্রায় শুরু থেকেই বই দুটি নির্ধারিত স্টলে পাওয়া যাবে বলে আশা করছেন লেখক আবু আফজাল সালেহ। ‘জল পাথরে বন পাহাড়ে’ কবিতার বইটি লেখকের চতুর্থ কবিতার বই। ‘কাব্যশৈলীর কতিপয় দিগন্ত’ বইটি লেখকের প্রথম প্রবন্ধের বই। সব মিলিয়ে ৫টি গ্রন্থ প্রকাশিত হয়েছে তার। বইগুলো পাঠকের ভালো লাগবে বলে মনে করেন লেখক।

সারাবাংলা/এসবিডিই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন