বিজ্ঞাপন

ছিটকে গেলেন আর্জেন্টিনার এক নম্বর গোলরক্ষক

May 23, 2018 | 12:36 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপ শুরু হতে না হতেই বড় ধাক্কা খেল আর্জেন্টিনা। দলের এক নম্বর গোলরক্ষক সার্জিও রোমেরো হাঁটুর চোটে আর্জেন্টিনার বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন। গোলরক্ষক হিসেবে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন রোমেরো। ৯৪ ম্যাচে গোলপোস্টের নিচে দায়িত্ব পালন করেন অভিজ্ঞ এই গোলরক্ষক।

আর্জেন্টিনার হয়ে রোমেরো ২০০৯ সাল থেকে নিয়মিত খেলছেন। ২০১০ এবং ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার গোলবার সামলানোর দায়িত্ব পালন করেছিলেন তিনি। তবে, ৩১ বছর বয়সী অভিজ্ঞ এই গোলরক্ষক এই মৌসুমে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে কোনো ম্যাচেই মাঠে নামতে পারেননি। শুধু তাই নয়, ২০১৩-১৪ মৌসুমে লিগের ম্যাচে ৩টি, ২০১৫-১৬ মৌসুমে ৪টি, ২০১৬-১৭ মৌসুমে ২টি ম্যাচেই মাত্র গোলবারে দাঁড়িয়েছিলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের এক নম্বর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ছায়ায় থাকতে হয় রোমেরোকে।

জাতীয় দলের সঙ্গে বুয়েনেস এইরেসে অনুশীলনের সময় চোট পান ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলরক্ষক। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোমেরোর ডান হাঁটুতে ব্লকেজ ধরা পড়েছে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ২৩ জনের যে দল অংশ নেবে রোমেরো সেখান থেকে ছিটকে পড়েছে।’

বিজ্ঞাপন

খুব শিগগিরই রোমেরোর বিকল্প গোলরক্ষকের নাম ঘোষণা করা হবে বলেও জানিয়েছে এএফএ। আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি দুই গোলরক্ষক চেলসির উইলি ক্যাবালেরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি। রোমেরোর বিকল্প হিসেবে প্রাথমিক দল থেকে তাইগ্রেসের গোলরক্ষক নাহুয়েল গুজম্যানের নাম ঘোষণা করতে পারে এএফএ।

কলম্বিয়া জাতীয় দলে খেলার সুযোগ এসেছিল আরমানির। তবে, নিজ দেশ আর্জেন্টিনার হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে চাওয়া ৩১ বছর বয়সী এই গোলরক্ষক কলম্বিয়ার ডাকে সাড়া দেননি। কলম্বিয়ান মেয়েকে বিয়ে করার পর আরমানি সেখানকার নাগরিকত্ব পান। সেদিক থেকে কলম্বিয়া ফুটবল ফেডারেশন তাকে সে দেশের হয়ে বিশ্বকাপ খেলার প্রস্তাব করেছিল। আরমানি কলম্বিয়ানদের প্রস্তাব উপেক্ষা করেছেন শুধু নিজ দেশ আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ খেলবেন বলে। জাতীয় দলে এখনও তার অভিষেক হয়নি। তবে, ক্লাব ক্যারিয়ারে দুর্দান্ত সময় কাটিয়েছেন আরমানি। ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ১৯৫টি ম্যাচ। সদ্য শেষ হওয়া মৌসুমে রিভারপ্লেটের হয়ে সর্বশেষ ৮ ম্যাচে মাত্র একটি গোল হজম করেছেন তিনি। রোমেরোর ছিটকে পড়ায় সুযোগ এসেছে নিজেকে জাতীয় দলে প্রমাণ করার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন