বিজ্ঞাপন

ইজতেমায় যোগ দিতে বাংলাদেশে আসছেন ভারতীয় মুসল্লিরা

January 31, 2024 | 4:14 pm

বেনাপোল (যশোর): মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জমায়েত বিশ্ব ইজতেমায় যোগ দিতে বাংলাদেশে আসতে শুরু করেছেন ভারতীয় মুসল্লিরা। ত্রিপুরা ও উত্তর-পূর্ব ভারতের ৭টি রাজ্য থেকে তারা দেশে আসনে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জানুয়ারি) সকাল থেকে বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তারা বাংলাদেশে আসতে শুরু করে। এক হাজারের বেশি ভারতীয় বেনাপোল দিয়ে প্রবেশ করেছে বলে জানায় ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

বাংলাদেশে আসার পর ইমিগ্রেশনের ভিতরে ভারতীয় মুসল্লিদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপর বেনাপোল থেকে বাস ও ট্রেনে করে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে উদ্দেশে রওনা দিচ্ছেন তারা।

বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বিদেশি মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা-খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য তাবলীগ জামায়াতের ঢাকার কাকরাইল মসজিদের একটি প্রতিনিধি দল বেনাপোল স্থলবন্দরে অবস্থান করছেন। তারা প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত আগত মুসল্লিদের সার্বিক সহযোগিতা করবেন।

বিজ্ঞাপন

বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্জ শফিক আহমেদ বলেন, ভারতের বিভিন্ন রাজ‍্য থেকে মুসল্লিরা বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছেন। প্রতিদিনই সকাল থেকে ইমিগ্রেশন পুলিশ আগত মুসল্লিদের দ্রুত কাগল পত্র দেখে ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে।

রাজধানীর নিকটবর্তী গাজীপুরে টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে ৫৭তম বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। শুক্রবার ফজর বাদ আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে প্রথম পর্বের এ বিশ্ব ইজতেমা।

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন