বিজ্ঞাপন

টাইগারদের অপেক্ষায় ফ্লোরিডা

May 23, 2018 | 1:14 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এই সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকরা। এর মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হবে বলে নিশ্চিত করেছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড। গত মার্চে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ তখন বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নেওয়ায় সফরটি পিছিয়ে যায়।

আগস্টে ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রাওয়ার্ড রিজিওনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ দুটি। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসে। প্রথম ম্যাচটি খেলে দুই দলই একসাথে আমেরিকার বিমান ধরবে।

যুক্তরাষ্ট্রে দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৪ ও ৫ আগস্ট সূচিতে রেখেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ফ্লোরিডা স্টেডিয়ামের এক কর্মকর্তা জানিয়েছেন, বছরের শুরুর দিকেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আগে থেকেই আগস্টের ওই তারিখগুলোতে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের জন্য রিজার্ভ করে রাখে। যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড, ২০১০ সালের মে মাসে। এই নিয়ে তৃতীয়বারের মতো ফ্লোরিডায় কোনো দলকে আতিথ্য দেবে ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২০১৬ সালের আগস্টে ফ্লোরিডায় ভারতের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

ফ্লোরিডায় টাইগারদের ম্যাচ দুটিকে সামনে রেখে পুরো যুক্তরাষ্ট্রের বাংলাদেশি পাড়ায় আনন্দের বন্যা বয়ে চলেছে, ওয়াশিংটন থেকে এমনটা জানিয়েছেন সাংবাদিক সিব্বির আহমেদ। সারাবাংলাকে তিনি জানান, ‘টাইগার ক্রিকেট প্রেমীরা আগষ্টের প্রথম সপ্তাহে ফ্লোরিডা যাবার জন্য ইতোমধ্যেই প্লেনের টিকিট সহ খেলার টিকিটের জন্য বুকিং দিতে শুরু করেছেন।’

সিব্বির আহমেদ আরও জানান, ‘উত্তর আমেরিকায় ক্রিকেট খেলাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে আইসিসি আমেরিকা মেম্বার্স, ইউএসএ ক্রিকেট ও কানাডা ক্রিকেটের পার্টনারশীপে ক্রিকেট ওয়েষ্ট ইন্ডিজ এই খেলার আয়োজন করছে।’

লডারহিলের স্টেডিয়ামটির কর্তৃপক্ষ জানিয়েছে, আগস্টের ৪ এবং ৫ তারিখ টি-টোয়েন্টি ম্যাচের জন্য রিজার্ভ করে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ কর্তৃপক্ষ। ফ্লোরিডা স্টেডিয়ামের জন্য দারুণ একটি ব্যস্ত সময় অপেক্ষা করছে আগস্টে। কারণ, সিপিএলে জ্যামাইকা তালাওয়াহসের অন্তত তিনটি ম্যাচ এখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সেখানে খেলার অভিজ্ঞতা হয়েছিল।

বিজ্ঞাপন

২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করেছিল লাল-সবুজের দল। এবারের সফরে চতুর্থবারের মতো ওয়েস্ট ইন্ডিজে পা রাখবে বাংলাদেশ। তবে, আমেরিকায় খেলবে প্রথমবারের মতো।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি:
টেস্ট সিরিজ:
প্রথম টেস্ট: জুলাই ৪-৮, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা
দ্বিতীয় টেস্ট: জুলাই ১২-১৬, স্যাবিনা পার্ক, জ্যামাইকা

ওয়ানডে সিরিজ:
প্রথম ওয়ানডে: জুলাই ২২, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
দ্বিতীয় ওয়ানডে: জুলাই ২৫, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
তৃতীয় ওয়ানডে: জুলাই ২৮, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস

টি-টোয়েন্টি সিরিজ:
প্রথম টি-টোয়েন্টি: জুলাই ৩১, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি: আগস্ট ৪, সেন্ট্রাল ব্রাওয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা
তৃতীয় টি-টোয়েন্টি: আগস্ট ৫, সেন্ট্রাল ব্রাওয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন