বিজ্ঞাপন

নিজ নিজ ক্যাম্পে মগ্ন মেসি-নেইমার

May 23, 2018 | 2:57 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপকে সামনে রেখে বুয়েন্স এইরেসে আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন লিওনেল মেসি। এদিকে, কঠোর নিরাপত্তার মধ্যে ব্রাজিলের ক্যাম্পে যোগ দিয়েছেন নেইমার। হেলিকপ্টারে করে রিও ডি জেনেইরোর তেরেসোপলিসে অনুশীলন মাঠে নামেন ব্রাজিল সুপারস্টার।

বুয়েন্স এইরেসের ইসেইসায় কোচ জর্জ সাম্পাওলির অধীনে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে আর্জেন্টিনা। সাম্পাওলির অধীনে চলা অনুশীলনের প্রথম পর্বে যোগ দিতে পারেননি মেসি। বার্সার হয়ে টানা ম্যাচ খেলা আর্জেন্টাইন অধিনায়ক ফ্লাইট দেরি হওয়ায় নির্ধারিত সময়ের অনেক পরে বুয়েন্স এইরেসে পৌঁছান। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর হাত ধরেই এই মৌসুমে লা লিগা এবং কোপা দেল রে’র শিরোপা জেতে বার্সা।


লা লিগায় ৩৪ গোল করে মেসি রেকর্ড পঞ্চমবারের মতো ইউরোপীয়ান গোল্ডেন শু জিতেছেন। বিশ্রামহীন বার্সার মেসি সাম্পাওলির অনুশীলনের দ্বিতীয় সেশনে যোগ দেন। আগের সেশনে যোগ না দিলেও মেসি কাছ থেকে সতীর্থদের অনুশীলন পরখ করেছেন। কোচ সাম্পাওলি জানিয়েছেন, বিশ্বকাপের জন্য মুখিয়ে আছেন মেসি। রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিততে মানসিক ও শারীরিকভাবে পুরোপুরি প্রস্তুত আর্জেন্টিনার অধিনায়ক।

বিজ্ঞাপন

মেসি এবং আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। গ্রুপ ‘ডি’তে তাদের অন্য দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

এদিকে, রিও ডি জেনেইরোর তেরেসোপলিসের গ্রানিয়া কোমারি ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়ে ইতোমধ্যেই কোচ তিতের অধীনে অনুশীলন শুরু করে দিয়েছেন নেইমার। তার সঙ্গে হেলিকপ্টারে করে পৌঁছেছেন ডিয়েগো কস্তা, থিয়াগো সিলভা ও রেনাতো অগাস্তো।

বিজ্ঞাপন

নেইমারের ওপর চাপ কমানোর চেষ্টা করছেন ব্রাজিল। গ্রানিয়া কোমারি ট্রেনিং ক্যাম্পে শারীরিক ও মানসিক পরীক্ষা দিয়েছেন তিনি। এরপর অংশ নেন মোট ছয় সেশনের অনুশীলনে। এখান থেকেই নেইমার বাহিনী চলে যাবে লন্ডনে। বিশ্বকাপের আগে ব্রাজিলের শেষ প্রস্তুতি হবে সেখানে।

ক্যাম্পে ১৬ সতীর্থের সঙ্গে যোগ দিয়েছেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর রিয়াল মাদ্রিদ আর লিভারপুলের ব্রাজিল তারকারা ক্যাম্পে যোগ দেবেন। ২৬ মে কিয়েভে সেই ফাইনালের পর লন্ডনে ব্রাজিল দলের সঙ্গে যোগ দেবেন রিয়ালের লেফটব্যাক মার্সেলো, মিডফিল্ডার ক্যাসেমিরো এবং লিভারপুলের রবার্তো ফিরমিনো। আর মৌসুম শেষ হওয়ার পরও লম্বা ছুটিতে আছেন বার্সার ফিলিপে কুতিনহো, আলিসন ও মিরান্দা।

লন্ডনের ক্যাম্প চলাকালীন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়া ও ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটিতে নেইমারের খেলার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন