বিজ্ঞাপন

চবি ভিসির পদত্যাগ দাবিতে কর্মবিরতির ডাক শিক্ষক সমিতির

February 4, 2024 | 8:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: উপাচার্য ও উপউপাচার্যের পদত্যাগের দাবিতে এবার কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতি।

বিজ্ঞাপন

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনের আয়োজন করেন চবি শিক্ষক সমিতির নেতারা। সংবাদ সম্মেলনে সোমবার (৫ ফেব্রুয়ারি) থেকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পর্যন্ত কর্মবিরতি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নানা অনিয়ম-দুর্নীতির বিষয় তুলে ধরে লিখিত বক্তব্যে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হক বলেন, ‘উপাচার্য ও উপউপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত শিক্ষক সমিতির উদ্যোগে চবি প্রশাসনিক ভবনের সামনে চলমান প্রশাসনের নানান অগ্রহণযোগ্য কার্যক্রমবিষয়ক সংবাদ প্রদর্শনী চলতে থাকবে। পাশাপাশি সোমবার (৫ ফেব্রুয়ারি) ও মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বুধবার (৭ ফেব্রুয়ারি) ও বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে চবি শিক্ষক সমিতি সর্বাত্মক কর্মবিরতি (পরীক্ষা আওতামুক্ত) ঘোষণা করছে।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনা করে পরবর্তী সময়ে অতিরিক্ত ক্লাস নেওয়ার মাধ্যমে সম্ভাব্য ক্ষতি পুষিয়ে দেওয়ার ব্যাপারে শিক্ষক সমিতি কার্যকর উদ্যোগ নেবে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে চবি শিক্ষক সমিতির সভাপতি মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, সহসভাপতি মো. আলা উদ্দিন, কোষাধ্যক্ষ আলী আরশাদ চৌধুরী, সদস্য লায়লা খালেদা ও মো. শেখ সাদী উপস্থিত ছিলেন।

এর আগে গত বছরের ১৭ ডিসেম্বর চবির আইন বিভাগের ও ১৮ ডিসেম্বর বাংলা বিভাগের শিক্ষক নিয়োগে সংক্রান্ত নির্বাচনি বোর্ড সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই সভা বাতিলের দাবি জানাতে ১৭ ডিসেম্বর দুপুরে উপাচার্যের কাছে যান চবি শিক্ষক সমিতির নেতারা। তারা আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগের নির্বাচনি বোর্ড (নিয়োগ বোর্ড) সভা বাতিলের দাবিতে উপাচার্যকে চিঠি দেন।

ওই সময় উপাচার্য ও শিক্ষক সমিতির নেতাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে উপাচার্য কক্ষ ছেড়ে কনফারেন্স রুমে চলে যান। উপাচার্যের সঙ্গে কোনো আলোচনা না হওয়ায় ওই দিনই নির্বাচন বোর্ড বাতিলের দাবিতে অবস্থান কর্মসূচি শুরু করে শিক্ষক সমিতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন