বিজ্ঞাপন

আহমেদ রুবেলের শেষ শ্রদ্ধা শিল্পকলায়, দাফন গাজীপুরে

February 7, 2024 | 10:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

অভিনেতা আহমেদ রুবেল বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হুট করে মারা গিয়েছেন। তাকে গাজীপুরে দাফনের সিদ্ধান্ত হয়েছে। তবে এর আগে তার মরদেহ রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে রাখা হবে। ঢাকা থিয়েটারের উদ্যোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

গণমাধ্যমকে তিনি জানিয়েছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, নির্মাতা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। তিনি জানান, ঢাকা থিয়েটারের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আহমেদ রুবেলের মরদেহ বাংলাদেশ শিল্পকলাতে রাখা হবে। এখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা নিবেদন করবেন।

এর আগে বুধবার রাতে আহমেদ রুবেলের মরদেহ রাখা হবে মোহাম্মদপুর মারকাজুলের হিম ঘরে। বৃহস্পতিবার দুপুরে তার মরদেহ নিয়ে যাওয়া হবে গাজীপুরে। সেখানে উত্তর ছায়াবীথি, জোড় পুকুরে আসর বাদ হবে অভিনেতার দাফন।

সন্ধ্যায় ঢাকার একটি মাল্টিপ্লেক্সে নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’–একটি বিশেষ প্রদর্শনী ছিল। সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। এই প্রদর্শনীতেই যোগ দিতে আসছিলেন এই অভিনেতা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আহমেদ রুবেল বাংলাদেশী থিয়েটার, টেলিভিশন এবং চলচ্চিত্র অভিনেতা। তিনি তার কর্মজীবন শুরু করেন সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ দলের মাধ্যমে। পরবর্তীতে বাণিজ্যিক সিনেমাসহ একাধিক চলচ্চিত্রে অভিনয় করেন।

সিনেমায় অভিনয়ের পর টেলিভিশন নাটকে অভিনয় শুরু করেন তিনি। হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমা জনপ্রিয়তা এনে দেয় আহমেদ রুবেলকে।

আহমেদ রুবেলের জন্ম ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জের রাজারামপুর গ্রামে। তার পিতার নাম আয়েশ উদ্দিন। ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন