বিজ্ঞাপন

মেসিদের প্রীতি ম্যাচ বাতিল করল চীন

February 10, 2024 | 3:24 pm

স্পোর্টস ডেস্ক

আফ্রিকান নেশন্স কাপের দুই ফাইনালিস্ট নাইজেরিয়া এবং কোত দি ভোয়ার বিপক্ষে চীনে প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে দর্শকদের ক্ষোভের মুখে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ইতোমধ্যেই বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে চীন। এছাড়া শঙ্কায় আছে কোত দি ভোয়ার বিপক্ষের ম্যাচটিও।

বিজ্ঞাপন

সম্প্রতি হংকং সফরে যায় লিওনেল মেসির বর্তমান ক্লাব ইন্টার মিয়ামি। সেখানে চোটের জন্য লিওনেল মেসি ছিলেন বেঞ্চে। আর্জেন্টিনা অধিনায়কের খেলা দেখার জন্যই মোটা অংকের অর্থ খরচ করে টিকেট কিনেছিলেন হংকংয়ের ফুটবলপ্রেমীরা, গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। নামেননি মাঠেও।

এর ঠিক দিন তিনেক পরে জাপানের ক্লাব ভিসেল কোবের বিপক্ষে ৩০ মিনিট খেলেন মেসি। আর তাতেই তেঁতে ওঠে হংকংয়ের সমর্থকরা। চোটের জন্য খেলতে না পারায় দুঃখ প্রকাশ করেন ইন্টার মায়ামি অধিনায়ক মেসি ও তার ক্লাব। ম্যাচের আয়োজকরা টিকেটের দামের ৫০ শতাংশ ফিরিয়ে দেওয়ার কথা বলেন। কিন্তু তাতেও শান্ত হয়নি হংকং। ওই ঘটনারই প্রভাব পড়ল আর্জেন্টিনা ও নাইজেরিয়ার প্রীতি ম্যাচের ওপর।

মার্চেই চীনের হাংঝুতে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দেশটির ক্রীড়া কর্তৃপক্ষ বাতিলের ঘোষণা দেন। ওই ম্যাচের পর বেইজিংয়ে কোত দি ভোয়ার বিপক্ষেও খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। এ ম্যাচ নিয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

বিজ্ঞাপন

চীনের ক্রীড়া কর্তৃপক্ষ জানায়, ‘বর্তমান পরিস্থিতিতে, যেগুলো সবাই জানে, কর্তৃপক্ষের মতে প্রীতি ম্যাচটি আয়োজনের জন্য পরিবেশ যথাযথ নয়। যে কারণে, ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন