বিজ্ঞাপন

২৩ রোহিঙ্গাকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

February 10, 2024 | 5:01 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: মিয়ানমারে সংঘাতের মধ্যে বাংলাদেশে অস্ত্রসহ প্রবেশকারী ২৩ রোহিঙ্গা নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চায় পুলিশ।

বিজ্ঞাপন

শনিবার (১০ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানান উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম হোসেন।

পুলিশ বলছে, কক্সবাজারের উখিয়া সীমান্তের বিভিন্ন স্থান দিয়ে রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে। তারা বাংলাদেশে অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পের তালিকাভুক্ত বাসিন্দা। কিন্তু কী কারণে মিয়ানমারে গিয়েছিল তা জানা যায়নি। সেজন্য প্রকৃত তথ্য জানতে এই ২৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, শুক্রবার (৯ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়া থানায় বিজিবির এক সদস্য বাদী হয়ে ওই ২৩ রোহিঙ্গাকে আসামি করে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

ওসি শামীম হোসেন বলেন, ‘পুলিশ মামলাটি নথিভুক্ত করার পর বাংলাদেশে অনুপ্রবেশের মূল তথ্য জানতে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে সাত দিনের রিমান্ড আবেদন করেছে।’

উল্লেখ্য, মঙ্গলবার (৬ জানুয়ারি) ভোর ও রাতে সীমান্ত দিয়ে অস্ত্রধারী কিছু রোহিঙ্গা অনুপ্রবেশ করে। পরে স্থানীয়রা আটক করে তাদের পুলিশে সোপর্দ করে। যদিও ইতোমধ্যে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের কিছু সন্ত্রাসী ক্যাম্পে ঢুকে পড়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন