বিজ্ঞাপন

রাফায় ইসরাইলি বিমান হামলায় ১০০ ফিলিস্তিনি নিহত

February 12, 2024 | 2:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলের শহর রাফায় অব্যাহত ইসরাইলি বিমান হামলায় নিহতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির জানিয়েছে, রোববার দিবাগত রাতে রাফা শহরের একাধিক স্থানে অত্যন্ত তীব্র বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

বিজ্ঞাপন

সোমবার সকালে রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, রাতে ইসরাইলি যুদ্ধবিমান শহরের বিভিন্ন এলাকা লক্ষ্য করে গোলাবর্ষণ করে ও ইসরাইলি হেলিকপ্টার থেকে মেশিনগানের গুলি ছোড়া হয়।

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে রেড ক্রিসেন্ট সোসাইটি। তারা জানিয়েছে, মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকে আছে এবং রাফার আকাশে এখনও যুদ্ধবিমানের ব্যাপক উপস্থিতি রয়েছে।

রাফার আবু ইউসুফ আল-নাজ্জার হাসপাতালের পরিচালক বলেছেন, রাফা শহরের চিকিৎসা সুবিধায় ইসরাইলি হামলায় বিপুল সংখ্যক আহতদের চিকিৎসা ব্যবস্থা করতে পারবে না।

বিজ্ঞাপন

সোমবার সকালে রাফা পৌরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত দুটি মসজিদ ও কয়েক ডজন বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এদিকে, ইসরাইলি সেনাবাহিনী রাতে চালানো হামলার কথা স্বীকার করেছে। ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, তারা রাফা শহরের শাবুরা নামক অঞ্চল লক্ষ্য করে অভিযান চালিয়েছে যেখান থেকে হামাসের হাতে জিম্মি থাকা দুই ইসরাইলি উদ্ধার করা হয়েছে।

এর আগে শনিবার ভোরে রাফা এলাকার আবাসিক বাড়িতে অন্তত ৩টি বিমান হামলা চালায় ইসরাইল। এতে ২৮ ফিলিস্তিনি নিহত হন। ফিলিস্তিনের একজন স্বাস্থ্য কর্মকর্তা এবং অ্যাসোসিয়েটেড প্রেস সাংবাদিকদের মতে, বিমান হামলায় তিনটি পরিবারের একাধিক সদস্য নিহত হয়েছেন, যার মধ্যে মোট ১০টি শিশু রয়েছে। সবচেয়ে ছোট শিশু তিন মাস বয়সী।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন