বিজ্ঞাপন

আনসার সদস্য হত্যার পলাতক আসামি গ্রেফতার

February 12, 2024 | 7:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কর্তব্যরত আনসার সদস্যকে গুলি করে হত্যার অভিযোগে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ও পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সন্ত্রাসী শুককুর আলী সোহেল ওরফে সোহাগকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১০।

বিজ্ঞাপন

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘২০০২ সালের ১২ মার্চ মোহাম্মদপুরের শ্যামলী এলাকায় কর্তব্যরত অবস্থায় আনসার সদস্য ফজলুল হক ও পুলিশ সদস্য আবদুল জলিল ফরাজী ছিনতাইকারীদের গুলিতে গুরুতর জখম হন। পরবর্তী সময়ে তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আনসার সদস্য ফজলুল হককে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় পুলিশ কনস্টেবল আকমান হোসেন বাদী হয়ে মোহাম্মদপুর থানায় সন্ত্রাসী শুক্কুর আলী ওরফে সোহেলসহ তিন জনের নামে একটি হত্যা মামলা করেন।’

পুলিশ আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। পরবর্তী সময়ে শুককুর আলীসহ অন্য আসামিরা জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যায়। মামলার তদন্ত শেষে গত ২০১৮ সালের ৩১ মার্চ ওই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ৩০ সেপ্টেম্বর মামলার তিন আসামিকেই মৃত্যুদণ্ড দিয়ে তাদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন আদালত। একই মামলায় পুলিশ কনস্টেবল আবদুল জলিল ফরাজীকে হত্যাচেষ্টার দায়ে আসামি শুক্কুর আলী ওরফে সোহেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাস সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

বিজ্ঞাপন

এর পর আসামিদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব। এরই ধারাবাহিকতায় গতকাল রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজধানীর সাভার এলাকায় অভিযান চালিয়ে শুককুর আলী সোহেল ওরফে সোহাগকে গ্রেফতার করে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন