বিজ্ঞাপন

বজ্রপাতে মাঠেই নিহত ফুটবলার

February 13, 2024 | 8:34 am

স্পোর্টস ডেস্ক

ঠিকঠাকভাবেই চলছিল দুই দলের খেলা। হঠাৎ মাঠে আকস্মিক বজ্রপাত। আর এই বাজ পড়াই কাল হলো এফবিআই সুবাং ফুটবলার স্টিফেন রাহাজারের। ইন্দোনেশিয়ায় প্রীতি ম্যাচে খেলা চলার সময় বজ্রপাতের শিকার হয়ে মারা গেছেন ৩৫ বছর বয়সী ফুটবলার রাহাজার।

বিজ্ঞাপন

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভার সিলিওয়াঙ্গি স্টেডিয়ামে গত ১০ ফেব্রুয়ারি প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল এফসি বান্দুং ও এফবিআই সুবাং। খেলা শুরুর পরপরই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির মাঝেও খেলা চালিয়ে যাচ্ছিল দুই দল। বৃষ্টির সাথে এক পর্যায়ে শুরু হয় দমকা হাওয়া। হঠাৎ আশেপাশে বজ্রপাত শুরু হয়। খেলা থামানো আগেই মাঠে বাজ পড়ে।

মাঠে পড়া সেই বাজ সরাসরি আঘাত করে রাহাজার শরীরে। সাথে সাথেই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সতীর্থসহ মাঠের অন্যরা তাকে হাসপাতালে নিয়ে যান। তবে তাকে আর বাঁচানো যায়নি। এই ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ইন্দোনেশিয়ান ফুটবলে।

খেলা চলার সময় বজ্রপাতে ফুটবলার মৃত্যুর ঘটনা ইন্দোনেশিয়াতে নতুন নয়। গত বছরও অনূর্ধ্ব-১৩ টুর্নামেন্ট চলার সময় বাজ পড়ে নিহত হয়েছিলেন এক কিশোর ফুটবলার। বারবার এমন ঘটনা ঘটায় মাঠের আশেপাশে যেন বজ্রপাত না হয় সেই ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন