বিজ্ঞাপন

ইবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতির অবমাননা, তদন্তে কমটি

February 13, 2024 | 9:48 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সংবর্ত-৩৬ ব্যাচের (২০২১-২২ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের ব্যাচ ডে অনুষ্ঠানে জুতা পায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উল্লাস ও টি-শার্টে কুরুচিপূর্ণ শব্দ-বাক্য লেখার ঘটনায় তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বুধবার (১৩ ফেব্রুয়ারি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ তদন্ত কমিটি গঠন করেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান সাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা যায়।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরীনকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর ইয়ামিন মাসুমকে সদস্য সচিব করা হয়েছে। এবং কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন টিএসসিসি’র পরিচালক অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুল। কমিটিকে তদন্ত কাজে কোনো নির্দিষ্ট সময় বেঁধে দেয়নি প্রশাসন।

তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শেলিনা নাসরীন বলেন, ‘এ বিষয়ে আমি এখনও চিঠি পাইনি। চিঠি পেলে তদন্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালের ৩৬ তম ব্যাচের ব্যাচ ডে অনুষ্ঠিত হয়। সেদিন দুপুরে প্রধান ফটকের সামনে প্রোগ্রাম চলাকালীন শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা জুতা পায়ে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের বেদীতে উঠে নাচানাচি, উল্লাস, কালার ফেস্ট ও ফটোসেশন করেন। এছাড়াও শিক্ষার্থীদের একে অপরকে তাদের গায়ে পরিহিত সাদা টিশার্টে বিভিন্ন কুরুচিপূর্ণ শব্দ ও বাক্য লিখতে দেখা যায়।

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন