বিজ্ঞাপন

অটোরিকশাচালক হত্যা: ৩৬ ঘণ্টার মধ্যে অটো উদ্ধার, গ্রেফতার ৪

February 14, 2024 | 12:59 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: ব্রহ্মপুত্র নদের পারে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় উদ্ধার হয়েছিল অটোরিকশাচালক হাসেম মিয়ার মরদেহ। এর ৩৬ ঘণ্টার মধ্যে তাকে হত্যায় জড়িত চারজনকে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। পাশাপাশি হাসেমের খোয়া যাওয়া অটোরিকশাটিও উদ্ধার করা হয়েছে। অটোরিকশা ছিনতাইয়ের লক্ষ্য থেকেই এ হত্যাকাণ্ড ঘটানো হয় বলে জানিয়েছেন গ্রেফতার ব্যক্তিরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলার পুলিশ সুপার মাছুস আহমেদ ভুঞা। তিনি জানান, সোমবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ময়মনসিংহ সদর ও গৌরীপুর থানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার চারজন হলেন— ফুলপুর বাতিকুড়া গ্রামের আইনুদ্দিনের ছেলে মো. আলমগীর (২০), তারাকান্দা কামারিয়া পূর্বপাড়া নূর মোহাম্মদ এখলাছ উদ্দিনের ছেলে মো. রাকিবুল হাসান তপু (৩০), হরিপুর গ্রামের মো. আব্দুল জব্বারের ছেলে মো. রাকিব হাসান ওরফে রাকিবুল ইসলাম (২১) ও টাঙ্গাইল কালিহাতীর রামপুর কুকরাইল পশ্চিমপাড়া বাজার এলাকার মো জেহার আলী মনির ড্রাইভারের ছেলে মো. আরাফাত হোসেন বাবু (২৭)।

গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে ময়মনসিংহ নগরীর জয়নুল আবেদীন পার্কসংলগ্ন ব্রহ্মপুত্র নদের পারে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তির রক্তাক্ত লাশ পাওয়া যায়। পরে সেটি সদর থানার দাপুনিয়া কলাপাড়ার মৃত জহির উদ্দিনের ছেলে অটোরিকশাচালক হাসেম মিয়ার (২৯) মরদেহ হিসেবে শনাক্ত হয়। এ ঘটনায় হাসেমের ভাই অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

বিজ্ঞাপন

পুলিশ সুপার সংবাদ সম্মেলনে বলেন, তথ্যপ্রযুক্তিনির্ভর তদন্তে সোমবার দিবাগত রাতে সদর ও গৌরীপুর থানা থেকে এ হত্যাকাণ্ডে সরাসরি জড়িতদের গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, মূলত অটোরিকশা ছিনিয়ে নেওয়ার লক্ষ্য থেকেই তারা হত্যাকাণ্ড ঘটিয়েছেন। পরে অটোরিকশাটি তারা নগরীর শম্ভুগঞ্জ ব্রিজ এলাকায় ৩৪ হাজার টাকায় বিক্রি করে দেন। সেই টাকা নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়ে নিজ নিজ বাড়িতে চলে যান তারা।

পুলিশ সুপার বলেন, হত্যায় আরও তিনজন জড়িত ছিলেন বলে বাকিরা জানিয়েছেন। গ্রেফতার চারজনের বিরুদ্ধে হত্যা, চুরিসহ একাধিক মামলা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন