বিজ্ঞাপন

কোপেনহেগেনকে সহজেই হারাল ম্যানসিটি

February 14, 2024 | 4:13 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির ম্যাচ দিয়েই মাঠে গড়াল এবারের শেষ ষোলোর লড়াই। এফসি কোপেনহেগেনের মাঠে আতিথ্য নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর ম্যাচের শুরুতেই এগিয়ে যায় কেভিন ডি ব্রুইনের গোলে। এরপর কোপেনহেগেন সমতায় ফিরলেও প্রথমার্ধের শেষ মুহূর্তে আবারও সিটিকে এগিয়ে নেন বার্নার্দো সিলভা। আর নির্ধারিত ৯০ মিনিটের পর গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন ফিল ফোডেন।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলে কোপেনহেগেনকে চেপে ধরে সিটি। তাই তো গোল করতে অপেক্ষা করতে হয়নি বেশি সময়। ১০ মিনিটেই ফোডেনের বাড়ানো বলে ডি বক্সে অরক্ষিত ডি ব্রুইন দারুণ ফিনিশিংয়ে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন। ২৪তম মিনিটে একটুর জন্য বাড়েনি ব্যবধান। সিলভার ক্রস বিপদমুক্ত করতে গিয়ে উল্টো নিজেদের জালে পাঠিয়ে দিচ্ছিলেন দেনিস ভাভারো। স্লোভাকিয়ার ডিফেন্ডারের হেড ফেরে ক্রসবারে লেগে!

৩৪তম মিনিটে উল্টো গোল হজম করে বসে সিটি। গোলরক্ষক এডারসনের ব্যাকপাস ক্লিয়ার করতে গিয়ে তিনি বল তুলে দেন প্রতিপক্ষের মিডফিল্ডার মোহামেদ এলিয়োনোসির পায়ে। তার শট দিয়াজ ব্লক করলে ডি বক্সের বাইরে পেয়ে যান মেটসন। ডেনিস মিডফিল্ডারের বাঁকানো শট পোস্ট ঘেঁষে জড়ায় জালে। লক্ষ্য এটাই ছিল স্বাগতিকদের প্রথম শট। আর তাতেই ১-১ গোলের সমতায় কোপেনহেগেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে বার্নার্দো সিলভার দুর্দান্ত এক গোলে আবারও লিড নেয় সিটি। প্রতিপক্ষণের রক্ষণে বলের নিয়ন্ত্রণ প্রায় হারিয়ে ফেলেছিলেন ডি ব্রুইন। মেটসনের পায়ে লাগার পরও কোনোমতে ডি বক্সে বল বাড়ান তিনি। দ্রুত গতিতে দৌড় দিয়ে পা একটু বাঁকিয়ে দিক পাল্টে দিয়ে জাল খুঁজে নেন সিলভা। চলতি আসরে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি পর্তুগিজ মিডফিল্ডারের অষ্টম গোল।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরেও আক্রমণে ধার ধরে রাখে সিটি। একের পর এক আক্রমণ করেই ব্যবধান বাড়াতে পারছিল না সিটিজেনরা। ওই ২-১ গোলের ব্যবধান নিয়েই জয়ের পথে এগোচ্ছিল সিটিজেনরা। তবে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ফিল ফোডেন পান জালের দেখা। ডি ব্রুইনের কাছ থেকে বল পেয়ে গ্রাবারাকে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার।

শেষ ষোলোর পরবর্তী পর্বে ৫ মার্চ ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটি আতিথ্য দেবে কোপেনহেগেনকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন