বিজ্ঞাপন

ফাইনালের পথে হায়দরাবাদের প্রতিপক্ষ কলকাতা

May 24, 2018 | 10:09 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বুধবার (২৩ মে) এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এই ম্যাচে রাজস্থানকে ২৫ রানের ব্যবধানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে কেকেআর। শুক্রবার (২৫ মে) ফাইনালে ওঠার লড়াইয়ে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে তারা। সেই ম্যাচে জয়ী দল রোববার (২৭ মে) ফাইনাল খেলবে চেন্নাইয়ের বিপক্ষে।

বুধবার দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক দিনেশ কার্তিকের ৫২ এবং আন্দ্রে রাসেলের অপরাজিত ৪৯ রানে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে কেকেআরের সংগ্রহ দাঁড়ায় ১৬৯ রান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হাতে রেখেও রাজস্থান থেমে যায় ১৪৪ রানে।

শুরুতে ব্যাট করতে নেমে রাজস্থানের বোলারদের সামনে দাঁড়াতেই পারছিল না কেকেআরের টপ অর্ডার ব্যাটসম্যানরা। দলীয় ৫১ রানেই কলকাতা হারায় ৪ উইকেট। ওপেনার সুনীল নারাইন (৪), রবিন উথাপ্পা (৩), নিতিশ রানা (৩) এবং ক্রিস লিন (১৮) রান করে আউট হন। এরপর দলের হাল ধরেন অধিনায়ক দিনেশ কার্তিক। তার সঙ্গে যোগ দেন শাবমান গিল। তবে দলীয় ১০৬ রানে ব্যক্তিগত ২৮ রান করে গিল আউট হলে কার্তিকের সঙ্গে জুটি গড়েন আন্দ্রে রাসেল। ৩৮ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫২ রানের দারুণ এক ইনিংস খেলে দলীয় ১৩৫ রানে আউট হন কার্তিক।

বিজ্ঞাপন

শেষ দিকে ঝড় তোলেন রাসেল, ২৫ বলে ৩ চার ও ৫ ছক্কায় ৪৯ রানের অপরাজিত ইনিংস খেলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

রাজস্থানের কৃষ্ণাপ্পা গৌতম, আর্চার ও বেন লাফলিন ২ করে উইকেট নেন। শ্রেয়াস গোপাল নেন ১টি উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালই ছিল রাজস্থানের। ৪৭ রানের জুটি গড়েন অধিনায়ক আজিঙ্কা রাহানে ও রাহুল ত্রিপাথি। এরপর ব্যক্তিগত ২০ রান করে ত্রিপাথি আউট হলে রাহানের সঙ্গে হাল ধরেন সঞ্জু স্যামসন।

বিজ্ঞাপন

এরপর দলীয় ১০৯ রানে আউট হন ৪১ বলে ৪৬ রান করা রাহানে। এরপর ৩৮ বলে ৫০ রান তুলে নেয়া স্যামসন আউট হন দলীয় ১২৬ রানে। শেষদিকে হ্যানরিখ ক্লাসেন (১৮) ও কৃষ্ণাপ্পা গৌতম (৯) অপরাজিত থাকলেও কলকাতা বোলারদের নিয়ন্ত্রণে ১৪৪ রানেই থেমে যায় রাজস্থানের ইনিংস।

পিযুষ চাওলা সর্বোচ্চ ২টি উইকেট নেন। কুলদীপ যাদব ও প্রসিধ কৃষ্ণ ১টি করে উইকেট পান।

ম্যাচসেরা নির্বাচিত হন আন্দ্রে রাসেল।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন